নতুন খবরভারতবর্ষরাজনীতি

ইসলাম ছেড়ে হিন্দু হওয়া ওয়াসিম রিজভির বিরুদ্ধে জারি ফতোয়া, ১১ লক্ষ টাকা দেবে AIMIM নেতা

মোরাদাবাদঃ শিয়া ওয়াকফ বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান ওয়াসিম রিজভি (Wasim rizvi) কয়েকদিন আগেই ইসলাম ত্যাগ করে হিন্দু ধর্ম গ্রহণ করেছেন। হিন্দু ধর্ম আপন করে তিনি জিতেন্দ্র নারায়ণ ত্যাগী (Jitendra Narayan tyagi) নাম রেখেছেন। মৌলবাদীদের দ্বারা বারবার তাঁকে আক্রমণ এবং প্রাণ সংশয় ও হিন্দু ধর্মের প্রতি ভালোবাসার কারণেই তিনি নিজের ধর্ম বদলেছেন। যদিও, এরপরেও ওনাকে হুমকি দেওয়া বন্ধ হয়ে যায় নি।

এবার ওনার বিরুদ্ধে ফতোয়া জারি করেছেন আসাদউদ্দিন ওয়াইসির দল AIMIM পার্টির নেতা। AIMIM নেতা জিতেন্দ্র নারায়ণ স্বামীকে কেউ জুতো দিয়ে মারতে পারলে তাঁকে ১১ লক্ষ টাকার পুরস্কার দেওয়ার ঘোষণা করেছেন।

জিতেন্দ্র নারায়ণ ত্যাগীর উপর এই পুরস্কার উত্তর প্রদেশের মোরাদাবাদের (Moradabad) AIMIM নেতা তথা মহানগর সভাপতি ওয়াকি রশিদ (Waqui Rashid) রেখেছেন। রশিদের এই ফতোয়া দেওয়ার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হচ্ছে। সেখানে রশিদকে জিতেন্দ্র নারায়ণ স্বামীকে সমাজ বিরোধী বলেও আখ্যা দিতে দেখা যাচ্ছে।

ভাইরাল ভিডিওটি ১ মিনিট ৩০ সেকেন্ডের। সেখানে রশিদকে বলতে শোনা যাচ্ছে যে, ‘ওয়াসিম রিজভির মতো মানুষ সমাজে বিভেদ সৃষ্টি করে হিন্দু-মুসলিম ভাগাভাগি করতে চায়। ও কোনও ষড়যন্ত্র মাফিক এই কাজ করছে। এরকম মানুষকে সামাজিক বহিষ্কার করা উচিৎ। এরজন্য আমি বলছি, ওকে যে জুতো মারবে তাঁকে ১১ লক্ষ টাকা দেওয়া হবে।”

AIMIM নেতা আরও বলেন, ওয়াসিম রিজভির বিরুদ্ধে অনেক মামলা দায়ের রয়েছে। কিন্তু ওঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেওয়া হচ্ছে না। আমি চাই ওকে সামাজিক বহিষ্কার করা হক। ওয়াসিম রিজভি পয়গম্বর মহম্মদকে নিয়ে একটি বই লিখেছে, আমি রাষ্ট্রপতির কাছে সেটা নিয়ে অভিযোগ করেছিলাম।”

Related Articles

Back to top button