Press "Enter" to skip to content

নরেন্দ্র মোদীকে দেশের অন্যতম সেরা প্রধানমন্ত্রী বলে সম্বোধন করলেন বেলুড় মঠের সেক্রেটারি সুবীরানন্দ মহারাজ।

শেয়ার করুন -

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra modi) কলকাতা সফরে আসবেন অথচ কোনো বিতর্ক সৃষ্টি হবে না। এটা প্রায় অসম্ভব বিষয়। কারণ একদিকে যেমন বিজেপি পশ্চিমবঙ্গে নিজের ভিত শক্তিশালী করছে তেমনি মমতা ব্যানার্জীও তার ১ ইঞ্চি জমি ছাড়তে রাজি নয়। তবে লোকসভা ভোটে বিজেপির কড়া টক্করের কারণে জানিয়েও দিজ প্রধানমন্ত্রী মোদী কলকাতা সফরে রয়েছে। বেলুড় মঠে প্রধানমন্ত্রী মোদী তার সময় কাটিয়েছেন। স্বামী বিবেকানন্দের জন্মবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বেলুড় মঠে এসেছেন। বেলুড় মঠে প্রধানমন্ত্রী CAA সংক্রান্ত যে ভাষণ দেন তা নিয়ে আগেই রাজনীতি শুরু হয়েছে। প্রধানমন্ত্রী কেন বেলুড় মঠে CAA নিয়ে কথা বলেছেন তা নিয়ে বেশ বিতর্ক জমেছেন।

তবে প্রধানমন্ত্রী জনসেবাই ঈশ্বর সেবার প্রসঙ্গে বলতে গিয়ে CAA এর মাধমে শরণার্থীদের সেবা করার কথা বলেছিলেন। তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তব্যের পর এখন বেলুড় মঠের সেক্রেটারির তরফ থেকে নতুন বিবৃতি এসেছে। যা নিয়ে নতুন বিতর্ক তৈরির সম্ভবনা রয়েছে।

বেলুড় মঠের সেক্রেটারি সুবীরানন্দ মহারাজ বলেছেন ভারতের অন্যতম সেরা প্রধানমন্ত্রী হলেন নরেন্দ্র মোদী। সুবীরানন্দ মহারাজ নরেন্দ্র মোদীকে ও উপস্থিত জনগণকে সম্বোধন করতে গিয়ে এ কথা বলেন। সুবীরানন্দ মহারাজ তার বক্তব্যে প্রধানমন্ত্রী মোদীর আধ্যাত্মিক জীবনের প্রসঙ্গেও বক্তব্য রাখেন। প্রধানমন্ত্রী কিভাবে কিশোর জীবনেই রামকৃষ্ণ মিশনের সাথে নিজেকে জুড়ে ছিলেন তার ইতিহাস বলেন সুবীরানন্দ মহারাজ।

আসলে নরেন্দ্র মোদী কিশোর বয়সে গুজরাটের রাজকোট শাখায় মিশনের আশ্রমে যেতেন। সেই সময় সন্ন্যাস নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন নরেন্দ্র মোদী। তবে স্বামী আত্মস্থানন্দের এর পরামর্শ মেনে তিনি সন্ন্যাস গ্রহন করেননি। এই থেকে নরেন্দ্র মোদীর সাথে রামকৃষ্ণ মিশন, বেলুড় মঠ এর একটা সম্পর্ক রয়েছে। প্রধানমন্ত্রী মোদী মুখ্যমন্ত্রী থাকাকালীনও কলকাতায় বেলুড় মঠে এসেছেন অনেকবার।