নতুন খবরভারতবর্ষ

যোগী আদিত্যনাথের দেখানো পথে হাটবে কর্ণাটক সরকার, উপদ্রবিদের ঘাড় ধরে নেওয়া হবে ক্ষতিপূরণ

ব্যাঙ্গালুরুঃ কর্ণাটকের (Karnataka) ব্যাঙ্গালুরুতে (Bengaluru) হওয়া অশান্তি নিয়ে এবার রাজ্য সরকার অ্যাকশন নেওয়ার প্রস্তুতি নিচ্ছে। এই অশান্তিতে  হওয়া ক্ষতিপূরণের ভরপাই এবার রাজ্য সরকার এবার উপদ্রবিদের কাছ থেকেই করবে। ব্যাঙ্গালুরুতে হওয়া অশান্তিতে বাস আর গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে। রাজ্য সরকার অশান্তি করা উপদ্রবিদের চিহ্নিত করা আর ক্ষতিপূরণের সমীক্ষা করায় জুটেছে।

কর্ণাটকের স্বরাষ্ট্র মন্ত্রী বসবরাজ বোম্মাই বলেন, সুপ্রিম কোর্টের তরফ থেকে সমস্ত রাজ্যকে দেওয়া দিশা-নির্দেশ অনুযায়ী, অশান্তিতে সার্বজনীন সম্পত্তির ক্ষয়ক্ষতি হলে, সেই ক্ষতিপূরণ তাঁর কাছ থেকেই নিতে হবে, যে এই কাণ্ড ঘটিয়েছে। উনি জানান, আমরা সেই সব উপদ্রবিদের সনাক্ত করছি যারা এই কাজ করেছে। এর সাথে সাথে ঠিক কত ক্ষতি হয়েছে, সেটারও সমীক্ষা করা হচ্ছে। আমার কাজ হল দোষীদের খোঁজা। আর তাঁদের সাজার ব্যবস্থা করিয়ে দেওয়া।

আরেকদিকে ব্যাঙ্গালুরু অশান্তি নিয়ে কর্ণাটকের মন্ত্রী সিটি রবি জানান, এই কাজ করার পরিকল্পনা আগে থেকেই করা হচ্ছিল। সম্পত্তির ক্ষতির জন্য পেট্রোল বোমা আর পাথরের ব্যবহার করা হয়েছে। প্রায় ৩০ এর বেশি গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে। আমাদের কাছে সন্দেহভাজন আছে, কিন্তু তদন্তের পর সব সামনে আসবে। উনি জানান, উত্তর প্রদেশে যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) সরকার যেমন উপদ্রবিদের কাছ থেকে ক্ষতিপূরণ উসুল করা হয়েছিল, এখানেও তেমনই করা হবে।

কর্ণাটকের ব্যাঙ্গালুরুর জিডে হল্লি এলাকায় মঙ্গলবার রাত প্রায় ৯ঃ৩০ নাগাদ উপদ্রবিরা কংগ্রেস বিধায়ক শ্রীনিবাস মূর্তির বাড়িতে হামলা চালায়। সেই সময় বিধায়কের বাড়ির একটি অংশে আগুনও লাগিয়ে দেওয়া হয়। উল্লেখ্য, বিধায়কের ভাইপোর সোশ্যাল মিডিয়ায় আপত্তিজনক পোস্ট নিয়ে সংখ্যালঘুরা চারিদিকে তাণ্ডব চালায়।

Back to top button
Close