নতুন খবর

প্রতিবাদের নামে জঙ্গিপনা! বনধের আড়ালে বড়সড় নাশকতা চালাতে রেল লাইনে ফেলা হল বোমা

যেভাবেই হোক () সফল করতে হবে। ১৪ টি সংগঠন ও কংগ্রেসকে সাথে নিয়ে আজ গোটা ভারত জুড়ে রাস্তায় নেমেছে () কর্মী সমর্থকেরা। নাগরিকতা সংশোধন আইন আর এনআরসি’র বিরুদ্ধে ডাকা এই বন্ধ সফল করতে মরিয়া বামেরা। আর এর জন্য দেশের জায়গায় জায়গায় রেল অবরোধ, দোকানপাট বন্ধ রেখে চলছে কর্মনাশা বনধ পালন। রাস্তা অবরোধ করায় জন সাধারণের দুর্ভোগের অন্ত নেই।

এরাজ্যের একাধিক জায়গায় জোর করে ধর্মঘট সফল করার চেষ্টা চালাচ্ছে বামেরা। যদিও মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী কড়া নির্দেশিকা জারি করে বলেছেন যে, এরাজ্যে কোন ভাবেই ধর্মঘট সফল হতে দেওয়া যাবেনা। তবুও বেশ কিছু জায়গায় উঠছে পুলিশের নিস্ক্রিয়তার অভিযোগ।

আরেকদিকে ধর্মঘটের নামে আতঙ্ক ছড়াতে ব্যস্ত বাম কর্মী সমর্থকেরা। আর এর জন্য তাঁরা বেছে নিয়েছে রেলওয়ের লাইন। ভারতের লাইফ লাইন বলে পরিচিত ভারতীয় রেলওয়েতে বড়সড় ক্ষতি করার উদ্দেশ্যে রেল লাইনে বোমা বিছিয়ে দিলো দুর্বৃত্তরা।

ধর্মঘট সফল করতে উত্তর ২৪ পরগনার হৃদয়পুর স্টেশনের কাছে রেল লাইনে বোমা বিছিয়ে ছিল দুর্বৃত্তরা। তাঁদের উদ্দেশ্য ছিল বড়সড় নাশকতা চালানোর। কিন্তু স্থানীয় বাসিন্দারা রেল লাইনের উপরে বোমা দেখতে পেরে সাথে সাথে খবর দেয় পুলিশকে। এই ঘটনার পর আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। চরম আতঙ্কে ভোগেন রেল যাত্রীরাও। এরপর রেল পুলিশ এসে ওই তাজা বোমা গুলোকে উদ্ধার করে নিয়ে যাওয়ায় বড়সড় নাশকতা আপাতত এড়ানো যায়।

Back to top button
Close