নতুন খবরপশ্চিমবঙ্গ

উত্তরকন্যা অভিযানঃ বিজেপির কর্মীদের ঠেকাতে পুলিশের বিরুদ্ধে মোবিল আর গ্রিজ ব্যবহারের অভিযোগ

শিলিগুড়িঃ নবান্ন (nabanna) অভিযানের পর আজ বিজেপির (Bharatiya janata party) উত্তরকন্যা (Uttar Kanya) অভিযান। এই অভিযান ঘিরে উত্তেজনা চরমে। তিনবাত্তি মোড়ে পুলিশ আর বিজেপির কর্মীদের মধ্যে ধুন্ধুমার। পুলিশের দুটি ব্যারিকেড ভেঙে উত্তরকন্যার দিকে এগিয়ে যায় বিজেপির মিছিল। বিজেপি আর পুলিশের ধুন্ধুমারে দুই পক্ষের কর্মী সমর্থক আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

বিজেপির একটি মিছিল ব্যারিকেড ভেঙে উত্তরকন্যার দিকে এগিয়ে গিয়েছে, আরেকটি মিছিল ব্যারিকেডের সামনে বসেই বিক্ষোভ দেখাচ্ছে। তবে দুটি মিছিলের একটিও এখনও উত্তরকন্যার সামনে এসে পৌঁছায়নি। বিজেপির মিছিল আটকাতে আগে থেকেই ব্যাপক প্রস্তুতি নিয়েছিল প্রশাসন। সকাল থেকেই বিজেপির কর্মীদের ধরপাকড় শুরু করে পুলিশ।

বিজেপির উত্তরকন্যা অভিযানের আগে সকালেই বিজেপির আলিপুরদুয়ারের সাংসদ জন বারলাকে বাধা দেয় পুলিশ। এছাড়াও মাল বাজারে বিজেপির কর্মীদের গাড়ি আটকানোর অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে জলপাইগুড়ির গোশালা মোড়ে বিজেপির কর্মীদের বাস আটকানোয় পুলিশ আর বিজেপির কর্মীদের মধ্যে বচসা বাধে।

নবান্ন অভিযানের সময় যেমন পুলিস প্রশাসনের বিরুদ্ধে কেমিল্যাক ব্যবহার করার অভিযোগ উঠেছিল। ঠিক তেমনই, এবার উত্তরকন্যা অভিযানেও পুলিশের বিরুদ্ধে একই অভিযোগ উঠেছে। তিনবাত্তি মোড়ে বিজেপির কর্মীদের উপর মোবিল ও গ্রিজ ব্যবহার করার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। পুলিশ বিজেপি কর্মীদের উপর কাঁদানে গ্যাস আর জলকামানের ব্যবহার করছে।

Related Articles

Back to top button