নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

লক্ষ্য দিল্লীর আসন! টিকাইতের সঙ্গে সাক্ষাৎ করে সমস্ত রাজ্যগুলোকে এক হওয়ার ডাক মমতার

কলকাতাঃ বুধবার নবান্নে কৃষক নেতা রাকেশ টিকাইতের (Rakesh Tikait) সঙ্গে বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) স্পষ্ট জানিয়ে দেন যে, ২০২৪-এর লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদীকে ক্ষমতাচ্যুত করাই তাঁর প্রধান লক্ষ্য। সিঙ্গুর আর নন্দীগ্রামের আন্দোলনের প্রসঙ্গ টেনে এনে মুখ্যমন্ত্রী বলেন, ‘আমরা বরাবরই কৃষকদের সমর্থন করি। কৃষি আন্দোলনের পাশেও আছি। এই আন্দোলন আরও তীব্র হওয়ার দরকার। প্রয়োজনে অন্য রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলব আমি।

মুখ্যমন্ত্রী অভিযোগ করে বলেন, কেন্দ্রের মোদী সরকার ক্ষমতার বলে কালা কৃষি আইন পাশ করিয়েছে। দীর্ঘ ৭ মাস ধরে আন্দোলন চলছে, কিন্তু সরকার কৃষকদের সমস্যা সমাধানের কোনও রাস্তা বের করছে না। ভারতের অ-বিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রীদের বার্তা দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘প্রতিটি রাজ্যকে একজোট হতে হবে, এক রাজ্যের সঙ্গে অন্যায় হলে, অন্য রাজ্যকে ঝাঁপিয়ে পড়তে হবে।”

প্রাপ্ত খবর অনুযায়ী, কৃষক নেতা রাকেশ টিকাইত মুখ্যমন্ত্রীকে বলেছেন যে, বাংলা সামলে নিয়েছেন এবার দিল্লী সামলান। উল্লেখ্য, রাজ্যে তৃতীয়বার ক্ষমতায় আসার পর থেকেই দেশজুড়ে সংগঠন করার পরিকল্পনা নিয়ে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস। আর এই কারণে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের দায়িত্ব যুব নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাঁধে দেওয়া হয়েছে। একুশে বাংলায় বিজেপির রথ আটকানোর পর ওনার লক্ষ্য যে ২০২৪-এর লোকসভার নির্বাচন, তা স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Related Articles

Back to top button