নতুন খবরভারতবর্ষভারতীয় সেনা

কাশ্মীরে জঙ্গি নিধন যজ্ঞে নেমেছে ভারতীয় সেনা, খতম ১৩ সন্ত্রাসী, এখনও চলছে অভিযান

নয়া দিল্লিঃ জম্মু কাশ্মীরে ভারতীয় সেনার জঙ্গি সাফাই অভিযান চরমে উঠেছে। পুলওয়ামায় জঙ্গিদের নিকেশ করার পর এবার সেনা পম্পোরেও সাফাই অভিযান চালাচ্ছে। প্রাপ্ত খবর অনুযায়ী, সেনা নিজেদের এনকাউন্টার অভিযানে LeT-র তিন জঙ্গিকে নিকেশ করেছে। মৃতদের মধ্যে LeT-র টপ কম্যান্ডার উমর মুশ্তাক আর শাহিদ খুরশিদও রয়েছে।

সেনার রিপোর্ট অনুযায়ী, বিগত ২৪ ঘণ্টায় ৫ জঙ্গিকে নিকেশ করা হয়েছে। পম্পোরেও যেই জঙ্গিদের নিকেশ করা হয়েছে, তাঁরাও নিরীহ নাগরিকদের হত্যায় যুক্ত ছিল। উমর মুশ্তাক দুজন পুলিশ অফিসারকে হত্যা করেছিল। আর শাহিদ খুরশিদ সাধারণ নাগরিককে নিজের নিশানা বানিয়েছিল। ভারতীয় সেনার জওয়ানরা প্রতিশোধ নেওয়ার জন্য এদের নিকেশ করেছে।

সেনার তদন্তে উঠে এসেছে যে, নিরীহ নাগরিকদের হত্যা করার পর শাহিদ খুরশিদ আর শাহীর বশীর পুলওয়ামায় পালিয়ে গিয়েছিল। অন্যদিকে, উমর মুশ্তাক শোপিয়ানে গা ঢাকা দিয়েছিল। কিন্তু ভারতীয় সেনার জওয়ানরা তাঁদের খুঁজে খুঁজে এক-এক করে নিকেশ করেছে।

এই অভিযান নিয়ে DIG বিবেক গুপ্তা বলেন, এদের নিকেশ করতে অনেক দেরি হয়ে গিয়েছে। এদের পিছনে বিগত দুই মাস ধরে পড়ে রয়েছি আমরা। কিছু কিছু জায়গায় আমরা এদের প্রায় হাতের নাগালে পেয়ে গিয়েছিলাম, কিন্তু জঙ্গলের মধ্যে লুকিয়ে পালিয়ে যেতে সক্ষম হয় এড়া। স্থানীয়রা এদের সমর্থন করছিল, যার জেরে আমাদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। কিন্তু এখন এদের কাহিনী শেষ।

অন্যদিকে, কাশ্মীরের IGP বলেন, উপতক্যায় সাধারণ নাগরিকদের হত্যার পর সেনার তরফ থেকে মোট ৯টি এনকাউন্টার করা হয়েছে। এই এনকাউন্টারগুলিতে সেনা মোট ১৩ জন জঙ্গিকে নিকেশ করেছে। এদের মধ্যে ৩ জনকে কাশ্মীরের হত্যাকাণ্ডের ২৪ ঘণ্টার মধ্যেই নিকেশ করা হয়েছিল।

Related Articles

Back to top button