Press "Enter" to skip to content

চাইনিজ অ্যাপ ব্যান হওয়ায় ৬ বিলিয়ন ডলার ক্ষতি চীনের! কান্নায় ভাসল চীনের মিডিয়া

শেয়ার করুন -

ভারত সরকার চীনের উপর ডিজিটাল স্ট্রাইক করেছে। যার সাথে সাথে চীনের ৫৯ টি অ্যাপ ভারতে ব্যান করে দেওয়া হয়েছে। এরমধ্যে এমনকিছু অ্যাপ রয়েছে যেগুলি ভারতে নোংরা ভিডিও ছড়িয়ে বাচ্চা বাচ্চা ছেলে মেয়েদের মানসিকতা খারাপ করতো। এছাড়াও এই চাইনিজ অ্যাপগুলি ভারতের চীনের হয়ে গুপ্তচরের কাজ করতো। এখন ৫৯ টি অ্যাপ
ব্যান হওয়ায় চীনের সরকারের মধ্যে হাহাকার তৈরি হয়েছে।

এছাড়াও ভারতের উন্মাদীরাও এই ইস্যুতে মোদী সরকারের উপর আক্রোশ প্রকাশ করতে শুরু করেছে। এখন এর প্রভাব চীনের মিডিয়াতেও দেখা মিলছে। চাইনিজ অ্যাপ ব্যান হওয়ায় চীনের মিডিয়া ক্ষতির হিসেব নিকেশ প্রকাশ করতে নেমে পড়েছে এবং মরাকান্না জুড়েছে।

চাইনিজ অ্যাপ ভারতে ব্যান হওয়ায় চীনের মোটা অঙ্কের ক্ষতি হয়েছে। চীনের প্রায় ৬ বিলিয়ন ডলার ক্ষতি হয়েছে। এই হিসেবে India Rag দিচ্ছে না, বরং চীনের মিডিয়া নিজেই প্রকাশ করেছে। চীন সরকারের মুখপত্র ও ভারত বিরোধী খবর প্রকাশের জন্য কুখ্যাত গ্লোবাল টাইমস এই দাবি করেছে।

চীনে ক্ষতির যে পরিসংখ্যান দিয়েছে তা অনেক বড়ো এবং এই অর্থ এবার ভারতের বাজারে থাকবে। ৬ বিলিয়ন ডলার ভারতের অর্থব্যবস্থার একটা বড়ো অংশ যা চাইনিজ কোম্পানিগুলি একা লুট করতো। শুধু এই নয়, সপ্তাহ হিসেবে একটা বড়ো অংকের টাকা ভারতের বাজার থেকে এই সমস্ত অ্যাপ থেকে তুলতো। যার পুরোটাই এবার ভারতের জনগণের হাতে থাকবে।