খেলানতুন খবর

ভারতের জন্য নিউজিল্যান্ড-আফগানিস্তান ম্যাচের আগেই দারুণ সংবাদ, ঘুম উড়ল কিউয়িদের

কলকাতাঃ ভারতের (India National Team) সেমিফাইনালে যাওয়ার আশা আফগানিস্তানের (Afghanistan) উপরে টিকে রয়েছে। প্রথম দুই ম্যাচে পাকিস্তান (Pakistan) আর নিউজিল্যান্ডের (New Zealand) কাছে হেরে গিয়েছিল ভারত। যদিও, বিরাট কোহলির (Virat Kohli) নেতৃত্বে টিম ইন্ডিয়া শেষ দুই ম্যাচে বিধ্বংসী খেলা দেখিয়ে আফগানিস্তান আর স্কটল্যান্ডকে বড় ব্যবধানে হারিয়ে দেয়। ৪ ম্যাচে ৪ পয়েন্ট হয়েছে ভারতের। আর নিউজিল্যান্ডের ৪ ম্যাচে ৬ পয়েন্ট। যদি রবিবার হওয়া খেলায় নিউজিল্যান্ড টিম আফগানিস্তানকে হারিয়ে দেয়, তাহলে টিম ইন্ডিয়া বিশ্বকাপ থেকে বাদ চলে যাবে। আর এর যদি উল্টোটা হয়, তাহলে টিম ইন্ডিয়া সরাসরি নকআউটে পৌঁছে যাবে।

আর এরই মধ্যে আফগানিস্তানের ভয়ানক স্পিনার মুজিব উর রহমানকে (Mujeeb Ur Rahman) নিয়ে বড় আপডেট আসছে। চোটের কারণে ভারতের বিরুদ্ধে খেলতে পারেন নি মুজিব। উনি এবারের বিশ্বকাপে একটি ম্যাচে ৫ উইকেট নেওয়া প্রথম বোলার হিসেবে উঠে এসেছেন। উনি স্কটল্যান্ডের বিরুদ্ধে ৪ ওভারে মাত্র ২০ রান দিয়ে ৫ উইকেট নিয়েছিলেন। এবারের বিশ্বকাপে মাত্র দুটি ম্যাচেই খেলতে পেরেছিলেন তিনি। তবে এবার আফগান দলের জন্য সুসংবাদ আসছে। শনিবার মুজিব উর রহমানকে জিমে কসরত করতে দেখা গিয়েছে। তিনি নিজেই একটি ভিডিও শেয়ার করে এই সংবাদ দিয়েছেন। ওনার এই ভিডিও শেয়ার করার পর আশা করা হচ্ছে যে, তিনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে মাঠে উপস্থিত থাকবেন।

২০ বছরের মুজিবের টি-২০ ম্যাচে অনেক রেকর্ড রয়েছে। তিনি ২১টি ম্যাচে ৩১টি উইকেট নিয়ে নিয়েছেন। উনি প্রতি ১৬টি বলে একটি করে উইকেট নেওয়ার ক্ষমতা রাখে। টি-২০ ম্যাচে তিনি একবার ৪ আর একবার ৫ উইকেটও নিয়েছেন। মুজিবের ইকোনোমিক রেট ৫.৯৬, যা ২০ ওভারের ম্যাচে খুবই ভালো। মুজিব ৪৩টি ওয়ানডে ম্যাচে ২২-র গড়ে ৭০টি উইকেট নিয়েছেন। এদিকেও তাঁর পার্ফমেন্স বেশ ভালো।

আফগানিস্তানের টিম আরবে নিউজিল্যান্ডের থেকে অনেক বেশি টি-২০ ম্যাচ খেলেছে। তাঁদের জয়ের হার নিউজিল্যান্ডের থেকে অনেক বেশি। আর এই কারণে রবিবারের ম্যাচে তাঁরা যে নিউজিল্যান্ডকে কড়া টক্কর দিতে চলেছে, সেটা আর বলার অপেক্ষা রাখে না। মুজিব, রশিদ আর মহম্মদ নবীর জুটি নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের ঘাম ছুটিয়ে ছাড়বে বলে মত বিশেষজ্ঞদের

Related Articles

Back to top button