নতুন খবররাজনীতি

রাজস্থানেও ফুটবে পদ্মফুল, কংগ্রেসের ৬ বিধায়ক অদৃশ্য! শচীন পাইলট দিলেন বড় ইঙ্গিত

বিগত কিছুদিন ধরে দেশজুড়ে রাজনৈতিক পরিস্থিতিতে যেন নতুন উথাল পাতাল শুরু হয়েছে। বিজেপি একদিকে তাদের ফর্মে ফেরার চেষ্টায়, অন্যদিকে কংগ্রেস দল টিকিয়ে রাখার প্রচেষ্টায় নেমেছে। মধ্যপ্রদেশের পর এবার রাজস্থান থেকে কংগ্রেসের জন্য খারাপ খবর সামনে আসছে। জানা যাচ্ছে কংগ্রেসের ৬ জন বিধায়কের খোঁজ মিলছে না। কংগ্রেসের বিধায়করা কোথায় আছেন, কি করছেন তার রিপোর্ট হাই কামান্ড এর কাছেও নেই। ১১ ই মার্চ জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বিজেপিতে যোগ দিয়েছিলেন, সমস্ত কংগ্রেস নেতারা সিন্ধিয়ার বিরুদ্ধে বিষ উগরে ছিলেন। তবে শচীন পাইলট রাহুল গান্ধী এবং সোনিয়া গান্ধীকে সিন্ধিয়ার জায়গায় দোষ দিয়েছেন।

শচীন পাইলট স্পষ্ট সংকেত দিয়েছেন যে কংগ্রেসের মধ্যে সবকিছু ঠিক নেই। উনি বুঝিয়ে দিয়েছেন যে কংগ্রেসের মধ্যে উনিও দমবন্ধ পরিস্থিতির মধ্যে রয়েছেন। শচীন পাইলট যে ইঙ্গিত দিয়েছেন তাতে উনিও বিজেপিতে যোগদান করতে পারেন বলে জল্পনা বাড়ছে।

মধ্যপ্রদেশে আগেই ২২ জন বিধায়ক ইস্তফা দিয়ে ফেলেছেন এবং সিন্ধিয়া সমর্থনে খোলাখুলি মাঠে নেমেছেন। আর এখন রাজস্থানেও কংগ্রেসের জন্য খারাপ সময়ের সূচনা হয়ে গেছে। রাজস্থানে পদ্মফুল ফোটার বড় সংকেত মিলছে।

 

প্রসঙ্গত জানিয়ে দি, শচীন পাইলট নিজেকে রাজস্থানের মুখ্যমন্ত্রী পদে বসাতে চেয়েছিলেন। কিন্তু গান্ধী পরিবারের বেশি ঘনিষ্ট হওয়ায় অশোক গেহলতকে মুখ্যমন্ত্রী বানিয়ে দেওয়া হয়েছিল। মুখ্যমন্ত্রী পদ নিয়ে অশান্তি হওয়ার পর থেকে গান্ধী পরিবার ও গেহলত এর মধ্যে সংঘর্ষ ছিল। যা এখন বিজেপি নিজের মতো করে কাজে লাগাবে বলেই ইঙ্গিত মিলছে।

Back to top button
Close