নতুন খবরভারতবর্ষরাজনীতি

সাধারণ সবজি বিক্রেতাকে কেরল নির্বাচনে প্রার্থী করে বাজিমাত বিজেপির, হারিয়ে দিলেন সমস্ত ধুরন্ধরদের

তিরুবনন্তপুরমঃ গতকাল কেরলে পঞ্চায়েত, পুরসভা আর কর্পোরেশনের (Kerala local body election) ভোটের গণনা হয়েছে। চিরাচরিত ভাবে শাসক দল দুর্দান্ত ফলাফল করেছে। তবে শাসক দল বামেদের ঘাড়ে নিঃশ্বাস ফেলেছে রাজ্যের প্রধান বিরোধী দল কংগ্রেস। এছাড়াও বিজেপি গতবারের তুলনায় কেরলে মোটের মধ্যে ভালো ফলাফল করেছে।

কেরলের নির্বাচনের ফানাল ড্রাফটঃ –

গ্রাম পঞ্চায়েত (941)

LDF – 514

UDF – 375

NDA – 23

Others – 29

ব্লক পঞ্চায়েত (152)

LDF – 108

UDF – 44

NDA – 0

Others – 0

ডিস্ট্রিক্ট পঞ্চায়েত (14)

LDF – 10

UDF – 4

BJP – 0

Others – 0

পুরসভা (86)

UDF – 45

LDF – 35

BJP – 2

Others – 4

কর্পোরেশন (6)

LDF -3

UDF – 1

কোচি আর থিসুরের ফলাফল ত্রিশঙ্কু হয়েছে। রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন রাজ্যের জনতাকে তাদের উপর ভরসা দেখানোর জন্য ধন্যবাদ জানিয়েছেন। তবে সবথেকে বেশি চমক দিয়েছেন বিজেপির এক প্রার্থী। কেরলের তিরুবনন্তপুরমের একজন সাধারণ সবজি বিক্রেতা থেকে বিজেপির টিকিটে নির্বাচনে লড়ে তিনি আজ কর্পোরেটর।

তিরুপুরম থেকে বিজেপির টিকিটে নির্বাচনে দাঁড়িয়েছিলেন গিরিজা দেবী (Mrs.Girija J.K)। তিনি শাসক দলের প্রার্থী সহ কংগ্রেসের প্রার্থীকেও হারিয়ে জয়ী হয়েছেন। ওনার জয়ে বেশ উল্লাসিত বিজেপি। রাজ্য বিজেপির নেতাদের মতে, একজন সাধারণ মানুষকেও মানুষের হয়ে কাজ করে দেওয়ার সুযোগ একমাত্র বিজেপিই দেয়। এছাড়াও একজন মহিলা সবজি বিক্রেতাকে নির্বাচনের টিকিট দিয়ে তাঁরা দেশের মহিলাদের এগিয়ে যাওয়ার সুযোগ করে দিচ্ছে। কেরল নির্বাচনে জয়ী হয়ে বিজেপির প্রার্থী গিরিজা দেবী এখন চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছেন।

Related Articles

Back to top button