নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

মুখ্যমন্ত্রীকে টক্কর দিতে মাস্টার প্ল্যান বিজেপির, রণনীতিতে বদল এনে ঝাঁপিয়ে পড়লেন প্রিয়াঙ্কা

Kolkata: ভবানীপুরে আসন্ন বিধানসভা উপনির্বাচন নিয়ে রণনীতি বদলাল বিজেপি। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ভবানীপুরে টক্কর দেওয়ার জন্য বিজেপি ডোর-টু-ডোর প্রচারে নেমে পড়েছে। বলে দিই, ভবানীপুর আসন থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজের পদ ও সম্মান দুই বাঁচানোর লড়াইয়ে নেমেছেন।

বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রাম কেন্দ্র থেকে লড়েছিলেন। কিন্তু সেখানে তিনি বিজেপির প্রার্থী শুভেন্দু অধিকারীর কাছে ১ হাজার ৯৫৬ ভোটে হেরে যান। মুখ্যমন্ত্রী মমতা হারলেও ওনার দল তৃণমূল কংগ্রেস ব্যাপক জয় হাসিল করে। এরপর মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নেন। কিন্তু ওনাকে এই পদ ধরে রাখতে হলে আইন সভার সদস্য হতেই হবে। আর এবার ভবানীপুরের উপনির্বাচনে জয়ী হয়ে মুখ্যমন্ত্রী মমতা বিধানসভায় যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন।

একুশের বিধানসভা নির্বাচনে বিজেপি অনেক কয়েকটি বড়বড় র‍্যালি আর রোড শো করেছিল। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনে বিজেপির জাদু চলেনি। মুখ থুবড়ে পড়েছিল বিজেপির বাংলা জয়ের স্বপ্ন। তবে এবার বাংলা জয় না হলেও, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হারানোর জন্য কোমর বেঁধে নেমে পড়েছে বিজেপি।

ভবানীপুরে বিজেপির প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল দিনরাত ভোটারদের মন জয় করার জন্য ভবানীপুরের এদিক থেকে ওদিকে ছুটছেন। কখনও বাজার, আবার কখনও মন্দিরে নিয়ে জনসংযোগ করছেন তিনি। তবে এবার বিজেপি ওই কেন্দ্রে বড় র‍্যালি করার বদলে মানুষের বাড়ি-বাড়ি গিয়ে ভোট চাওয়ার পরিকল্পনা নিয়েছে। এক বিজেপি নেতার মতে, এমন কাজ করলে যেমন অনেক মানুষের কাছে পৌঁছান যাবে, তেমনই করোনার মধ্যে ভিড় জড় করার থেকেও এড়ানো যাবে।

Related Articles

Back to top button