Press "Enter" to skip to content

RSS কর্মীর হত্যার প্রতিবাদে কেরলে ১২ ঘণ্টার বনধের ডাক বিজেপি ও হিন্দু সংগঠনের, স্তব্ধ হল জনজীবন

শেয়ার করুন -

আলাপুজাঃ কেরলের আলাপুজা জেলায় বুধবার রাতে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের এক কর্মীর হত্যা করে দেওয়া হয়। কর্মীর হত্যার প্রতিবাদে বিজেপি আর জেলার হিন্দু সংগঠনগুলো বনধের ডাক দেয়। এই বনধ সকাল ছয়টা থেকে সন্ধ্যে ছয়টা পর্যন্ত ডাকা হয়েছে।

পুলিশ জানায়, চের্থলার পাশে নগমকুলনগরা এলাকায় RSS আর সোশ্যাল ডেমোক্র্যাটিক পার্টি অফ ইন্ডিয়া (SDPI) এর মধ্যে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে SDPI এর কর্মীরা RSS এর কর্মী নন্দুকে বেধড়ক মারধর করে। এরপর তাঁকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয়, সেখানে চিকিৎসা চলাকালীন তাঁর মৃত্যু হয়। বলে রাখি, SDPI ইসলামিক সংগঠন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার (PFI)  রাজনৈতিক শাখা।

পুলিশ জানায়, এই সংঘর্ষে অনেকেই আহত হয়েছে। যদিও, পুলিশের তরফ থেকে এই মামলায় বেশি তথ্য দেওয়া হয়নি। কেরল বিজেপির সভাপতি কে. সুরেন্দ্রন RSS কর্মীর হত্যার নিন্দা করেন। আর এরজন্য তিনি PFI কে দায়ি করেন। পুলিশ এখনও পর্যন্ত SDPI এর আটজন কর্মীকে গ্রেফতার করেছে।

কেরলের আলাপুজা জেলায় বিজেপির ডাকা ১২ ঘণ্টা বনধে বেশ প্রভাব পড়েছে। প্রাপ্ত খবর অনুযায়ী, জেলায় বিজেপির ডাকা বনধে বেশ সাড়া মিলেছে। দোকানপাট, যানবাহন চলাচল প্রায় নেই বললেই চলে। বাম শাসিত কেরলে বিজেপির ডাকা বনধে প্রভাব পড়ায় চিন্তায় শাসক দল।