নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

আরবে হলে, এখানে নয় কেন? মসজিদ থেকে লাউডস্পিকার বন্ধের দাবি BJP বিধায়ক অগ্নিমিত্রার

কলকাতাঃ একুশের মহারণে তৃণমূলের হেভিওয়েট তথা তারকা প্রার্থী সায়নী ঘোষের বিরুদ্ধে জয়ী হয়ে বিধায়ক হয়েছিলেন ফ্যশান ডিজাইনার তথা বিজেপির প্রার্থী অগ্নিমিত্রা পল (Agnimitra Paul)। ভোটের দিন থেকে শুরু করে, ভোট জয়ের পরেও, বারবার নিজের কেন্দ্রে গিয়ে তৃণমূলের নেতা কর্মীদের বিক্ষোভের মুখে পড়তে হয়েছিল তাঁকে। আর এই কারণে বারবার শিরোনামেও উঠে আসেন বিজেপির এই বিধায়ক।

আর এবার ফের একবার শিরোনামে উঠে এলেন তিনি। এবার করা ওনার এক দাবির কারণেই তিনি আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে। সোশ্যাল মাইক্রো ব্লগিং সাইট ট্যুইটারে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের ভিডিও পোস্ট করে পশ্চিমবঙ্গের মসজিদগুলো থেকে মাইক বন্ধের দাবি জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে।

অগ্নিমিত্রা পল নিজের ট্যুইটার অ্যাকাউন্টে লিখেছেন, ‘সৌদি আরব মধ্যপ্রাচ্যের দেশ জুড়ে মসজিদে বাইরে লাউডস্পিকার ব্যবহার নিষিদ্ধ করে একটি বিজ্ঞপ্তি জারি করেছে। তারা শরিয়া আইনের ভিত্তিতে মসজিদে লাউডস্পিকার ব্যবহারের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। তাহলে কেন আমরা রাজ্যে এই নিয়ম কার্যকর করতে পারি না মাননীয় মুখ্যমন্ত্রী ম্যাম?” এই ট্যুইটে অগ্নিমিত্রা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদারকে মেনশন করেছেন। যদিও, এখনও ওনার এই প্রশ্নের জবাব কেউ দেন নি।

তবে, এটাই প্রথম নয় যে, বিজেপির কোন নেতা, বিধায়ক বা সাংসদ মসজিদে লাউডস্পিকার বন্ধের আর্জি জানালেন। এর আগেও বহু বিজেপি নেতারা এই দাবি করেছেন। এমনকি এক বিজেপি নেতা এও দাবি করেছিলেন যে, ভারতের সংখ্যাগুরু মানুষ উর্দু বোঝেন না, তা মসজিদ থেকে আজান উর্দুর বদলে হিন্দি বা অন্য কোনও ভারতীয় ভাষাতে হোক।

Related Articles

Back to top button