নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

তৃণমূলই রাক্ষসী বলছে মমতা ব্যানার্জীকে, নতুন ব্যানারের ভুল ধরিয়ে দিল বিজেপি

কলকাতাঃ একুশের নির্বাচনে বিজেপিকে পর্যুদস্ত করেছিল মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস (All India Trinamool Congress)। একেবারে ২১৩ আসনে জয়লাভ করে নীলবাড়ি দখল করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তিনি নিজের আসনে হেরে গিয়েছিলেন। আর এবার ভবানীপুর কেন্দ্র থেকে প্রার্থী হয়ে রেকর্ড ভোটে জয়লাভ করে ষোলকলা পূর্ণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ভবানীপুর কেন্দ্রেও মমতা ম্যাজিকের সামনে পর্যুদস্ত হয় ভারতীয় জনতা পার্টি (Bharatiya Janata Party)। বিজেপির প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল প্রচারে ঝড় তুলেও দাগ কাটতে পারেন নি। মাত্র ২৬ হাজার ৩১০ ভোটেই আটকে যান তিনি। অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৮৪ হাজার ৭০৯টি ভোট পেয়ে নিজের রেকর্ড নিজেই ভেঙে দেন।

৭১.৯ শতাংশ ভোট পাওয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রিয়াঙ্কা টিব্রেয়াওয়ালকে ৫৮ হাজার ৩৯৯ ভোটে পরাজিত করেন। এছাড়াও ওই কেন্দ্রে সিপিএমের প্রার্থী শ্রীজীব বিশ্বাস ৪ হাজার ২২৬ ভোট পেয়ে নিজের জমানত খুইয়ে দেন।

আরেকদিকে, ভবানীপুরের জয়ের পর তৃণমূলের একটি ব্যানার ঘিরে বিজেপির সঙ্গে তুমুল রাজনৈতিক তরজা বেড়েছে। তৃণমূলের নতুন ব্যানারে মমতাকে ‘মোদীশাহসুরমর্দিনী” আখ্যা দেওয়া হয়েছে। আর এরপরই বিজেপি নেতা সেই ব্যানার নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন।

বিজেপির নেতা স্বরূপ চট্টোপাধ্যায় নিজের ট্যুইটার অ্যাকাউন্টে মহুয়া মৈত্র দ্বারা করা একটি পোস্টের ক্রিনশট নিয়ে লিখেছেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় কি রাক্ষসী? মহিষ+অসুর = মহিষাসুর, সন্ধির ১নং সুত্র। এখানে লেখা “মোদীশাহসুরমর্দিনী”; শাহা নয়, অর্থাৎ মোদীশাহ + অসুর হলনা। মানেটাই বদলে গেল। মোদী শাহ রাক্ষস রইলেন না ; হয়ে গেলেন “সুর”= দেবতা। মমতা বন্দ্যোপাধ্যায় “সুরমর্দিনী” মানে রাক্ষসী।” 

স্বরূপবাবু নিজের ট্যুইটের মাধ্যমে তৃণমূলের পোস্টারে ভুল দেখিয়ে পাল্টা তৃণমূল আক্রমণ করেছেন। উনি বলতে চেয়েছেন যে, তৃণমূল মমতাকে অসুর মর্দিনী বানাতে গিয়ে সুর মর্দিনী মানে দেবতা মর্দিনী বলে মুখ্যমন্ত্রীকে রাক্ষসী বানিয়ে দিয়েছেন। বিজেপির নেতা তথাগত রায়ও স্বরূপ চট্টোপাধ্যায়ের সেই ট্যুইট শেয়ার করে তৃণমূলকে বিঁধেছেন।

Related Articles

Back to top button