Press "Enter" to skip to content

গণতন্ত্র রক্ষার নামে বিজেপির সাংসদের উপরে হামলা বামেদের, ঘরে বন্দি করে চলল অত্যাচার

শেয়ার করুন -

বুধবার রাজ্য সভার সাংসদ স্বপন দাশগুপ্ত (BJP MP Swapan Das Gupta) এর উপর বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে (Vishwa Bharti University) সিপিএম এর ছাত্র সংগঠন এসএফআই এর সদস্যেরা হামলা করে। নাগরিকতা সংশোধন আইন নিয়ে উনি একটি লেকচার দিতেন, কিন্তু এসআফআই এর সদস্যেরা ওনাকে ঘরের মধ্যে বন্দি করে রেখেছিল।

এরপর রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত ট্যুইটার অ্যাকাউন্টে লেখেন, ‘বিশ্বভারতীতে CAA  নিয়ে একটি শান্তিপূর্ণ বৈঠকে হামলা করে ছাত্রদের আতঙ্কিত করা হচ্ছে। আমাকে একটা কামরায় বন্দি অবস্থায় রাখা হয়েছে।”

এই অনুষ্ঠান দুপুর সাড়ে তিনটে নাগাদ হওয়ার কথা ছিল, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী এই অনুষ্ঠানের নেতৃত্বে ছিলেন। কিন্তু বিজেপির রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্তা বিশ্ববিদ্যালয় চত্বরে ঢোকার পরেই ওনার বিরুদ্ধে প্রদর্শন শুরু হয়ে যায়।

এসএফআই এর নেতা সোমনাথ সাউ জানান, ছাত্রদের বিরুদ্ধে হিংসা ছড়ানো আর তাঁদের বিরুদ্ধে অপপ্রচার যারা করে, তাঁদের এই বিশ্ব ভারতীর মাটি ব্যবহার করতে দেবনা। এই বিশ্ববিদ্যালয় রবিন্দ্রনাথ ঠাকুরের আদর্শে আদর্শিত। এখানে বিদ্বেষকারীদের কোন জায়গা নেই। এসএফআই এর নেতা বলেন, আমরা বিজেপি আর হিন্দুত্বের শক্তির বিরুদ্ধে লড়াই জারি রাখব।