নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

ট্রেন চালানোর জন্য করোনা কমেনি, উপনির্বাচনে জন্য কমে গিয়েছে! দুরকম কথা বলে বিজেপির নিশানায় মুখ্যমন্ত্রী

কলকাতাঃ বৃহস্পতিবার নবান্নের সভাঘরে সাংবাদিক বৈঠকের আয়োজন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখানে রাজ্যে ট্রেন পরিষেবা চালানো নিয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে মুখ্যমন্ত্রী বলেন, ‘কোভিড ঠেকাতে বিধিনিষেধ লাগু আছে, এমন প্রশ্ন করবেন না যাতে প্ররোচনা ছড়ায়। আগে করোনা কমতে দিন, তারপর দেখা যাবে। এখন রেল চালালে দুনিয়ার লোক কোভিডে আক্রান্ত হবে, তখন কে দেখবে?”। উল্লেখ্য, রাজ্যের বিভিন্ন প্রান্তে লোকাল ট্রেন চালানো নিয়ে মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করায় তিনি এই জবাব দিয়েছিলেন।

এর ঠিক একদিন আগে তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যের ৭টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন করানোর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং নির্বাচন কমিশনকে আবেদন জানিয়েছিলেন। তিনি এও বলেছিলেন যে, প্রচারের জন্য মাত্র ৭ দিন সময় দিলেই হবে। তারপর নির্বাচন করানো হোক। তিনি বলেছিলেন, এখন কোভিডের সংক্রমণ হ্রাস পেয়েছে আর সেই কারণে উপনির্বাচন করিয়ে দেওয়া ভালো।

বৃহস্পতিবারে মুখ্যমন্ত্রী সাংবাদিক বৈঠকের কথা তুলে ধরে বিজেপি নেতা তথাগত রায় ওনাকে আবারও নিশানায় নিয়েছেন। একটি টুইট করে তথাগতবাবু লিখেছেন, ‘সাংবাদিক সম্মেলনে ১ মিনিটের মধ্যে মমতার দুটি মন্তব্য। – ‘এখন ট্রেন চালালে দুনিয়ার লোকের করোনা হবে।করোনাটা কমুক তারপর ট্রেন চালানোর সিধান্ত।’ – ‘আমি প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছি, এখনতো কোভিড কমে গেছে! আমাদের এখানে সাতটা বাই ইলেকশন পরে আছে। সেটা যাতে তাড়াতাড়ি করানো হয়।'”

স্বভাবতই ট্রেন চালানোয় না আর উপনির্বাচনে হ্যাঁ বলে মুখ্যমন্ত্রী এখন বিজেপির নিশানায় চলে এসেছেন। এর আগে পিএসি চেয়ারম্যান করতে মুখ্যমন্ত্রী যখন মুকুল রায়কে বিজেপির লোক বলে আখ্যা দিয়েছিলেন, তখনও বিজেপি নেতা তথাগত রায় মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে টুইটারে একটি টুইট করেছিলেন।

Related Articles

Back to top button