Press "Enter" to skip to content

ঝাড়খণ্ডে হারের জন্য দায়ী আমি, কিন্তু পশ্চিমবঙ্গে আমরা সরকার গঠন করবইঃ অমিত শাহ

শেয়ার করুন -

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী তথা বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ (Amit Shah) ঝাড়খণ্ড বিধানসভায় হারের দায়িত্ব নিজের কাঁধে নিলেন। উনি বৃহস্পতিবার বলেন, আমি হেরেছি এটা আমাদের জন্য উদ্বেগের বিষয়। রাজ্যে দলের বিক্ষুব্ধ নেতা সরযূ রায়কে নিয়ে অমিত শাহ বলেন, কারোর একার সিদ্ধান্তে দলের হার জিত নিশ্চিত করা যায়না।

একটি ব্যাক্তিগত নিউজ চ্যানেলের সাক্ষাৎকারে অমিত শাহ বলেন, দিল্লী বিধানসভা নির্বাচনের জন্য আমাদের প্রস্তুতি সবথেকে ভালো। গত বারের বিধানসভা নির্বাচনের পর তিনটি এমসিডি আর সাতটি লোকসভা আসন আমরা দখল করেছিলাম। বিজেপি দিল্লীতে খুবই ভালো প্রদর্শন করেছে, আর রাজ্যের জনতা ভারতীয় জনতা পার্টির সাথেই আছে। দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল যেই প্রতিশ্রুতি দিয়েছিলেন, সেটা পূরণ করতে ব্যর্থ তিনি।

দিল্লীতে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নিয়ে উনি বলেন, এটা নিয়ে সিদ্ধান্ত দল নেবে আর দলের সংসদীয় বোর্ড দিল্লীর আগামী মুখ্যমন্ত্রীর নির্বাচন করবে। আরেকদিকে পশ্চিমবঙ্গের (West Bengal) বিধানসভা নির্বাচন নিয়ে উনি দাবি করেন, আমরা রাজ্যে দুই তৃতীয়াংশ আসন দখল করে সরকার গঠন করব। রাজ্যের জনতা তৃণমূলের অপশাসনে বিরক্ত হয়ে উঠেছে। বাংলায় এবার বিজেপির সরকার বানানো নিশ্চিত।

এই বছরের শেষে বিহার বিধানসভা নির্বাচন নিয়ে অমিত শাহ বলেন, এনডিএ বিধানসভা নির্বাচন জনতা দল ইউনাইটেড এর সভাপতি তথা বিহারের বর্তমান মুখ্যমন্ত্রী নিতিশ কুমারের নেতৃত্বেই লড়বে। আমরা আবার বিহারে জনমুখি সরকার গঠন করব বলে দাবি করেন অমিত শাহ।