নতুন খবরভারতবর্ষ

বিজেপির পাল্টা তোপ, ইটালিতে জন্ম সনিয়া গান্ধীকে অনুপ্রবেশকারী বলে দাবি করলেন বিজেপির সাংসদ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে ‘অনুপ্রবেশকারী” বলার পর বিজেপি লোকসভায় কংগ্রেস নেতা তথা সাংসদ অধীর চৌধুরীর বয়ান ফেরত নেওয়া এবং নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি করেছে। বিজেপি স্পষ্ট করে বলেছে যে, এই অপমান বরদাস্ত করা হবেনা।

কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ জোশি লোকসভায় কংগ্রেস নেতা অধীর চৌধুরীর উপর হামলে করেন এবং কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধীকে বিদেশী বলে ওনাকে অনুপ্রবেশকারী বলে আখ্যা দেন। জোশি বলেন, আমি বলতে বাধ্য হচ্ছি এটা যে, কংগ্রেসের নেতৃত্ব একজন অনুপ্রবেশকারী দিচ্ছে।

প্রধানমন্ত্রী মোদী আর অমিত শাহের উপর আক্রমণ করার পর কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী ড্যামেজ কন্ট্রোল করার চেষ্টাও করেন। এরপর তিনি বলেন, যদি বিজেপি ওনার জবাবে সন্তুষ্ট না হয়, তাহলে আমি ক্ষমা চেয়ে নেবো।

যদিও বিজেপি সদস্যেরা এরপরেও বিক্ষোভ প্রদর্শন জারি রাখে। আর সেই কারণে লোকসভার স্পীকার ওম বিড়লা সদনের কাজ বাধ্য হয়ে স্থগিত করেন। সংসদীয় মামলার মন্ত্রী প্রহ্লাদ জোশি বলেন এই মন্তব্য তাঁদের কাছে অপমান সূচক, যারা লোকসভা ভোটে নরেন্দ্র মোদীকে নির্বাচিত করে দেশের সর্বোচ্চ আসনে বসিয়েছেন। উনি বলেন, এই বয়ান স্পষ্ট করে যে, কংগ্রেস এখনো তাঁদের হার বরদাস্ত করতে পারছেনা। কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘবাল বলেন, অধীর রঞ্জন চৌধুরীকে ক্ষমা চাইতেই হবে।

Back to top button
Close