নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

মমতার ক্ষমতা কাড়তে বিজেপির মাস্টার প্ল্যান, গোটা রাজ্য দাপিয়ে বেরাবে স্পেশাল-৭ টিম

কলকাতাঃ পশ্চিমবঙ্গ জয় করার জন্য বিজেপি নয়া রণকৌশল বানিয়েছে। বিজেপি আগামী বিধানসভা নির্বাচনকে মাথায় রেখে সাত কেন্দ্রীয় নেতাকে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) দুর্গ বিধ্বস্ত করার দায়িত্ব দিয়েছে। বিজেপির এই স্পেশ্যাল-৭ টিমে সঞ্জীব বালিয়ান, গজেন্দ্র শেখাওয়াত, অর্জুন মুন্ডা, মনসুখ মন্ডাবিয়া, কেশব মৌর্য, প্রধান সিংহ প্যাটেল আর নরোত্তম মিশ্রা আছেন। এই নেতারা নিজের নিজের স্তরে রাজ্যে দলকে মজবুত করা আর মমতা বন্দ্যোপাধ্যায় তথা তৃণমূলের খারাপ দীপ গুলো তুলে ধরার জন্য রণনীতি বানাবেন।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah) ১৯ এবং ২০ ডিসেম্বর দুই দিবসের বাংলা সফরে আসছেন। এই সফরে বিজেপির নেতাদের সাথে বৈঠক করবেন তিনি। এছাড়াও ১৯ তারিখ মেদিনীপুরে একটি জনসভা করবেন তিনি। সেখানে তৃণমূলের বিক্ষুব্ধ নেতা শুভেন্দু অধিকারী সমেত তৃণমূলের আরও বিধায়করা বিজেপিতে যোগ দেওয়ার কথা।

প্রতিটি কেন্দ্রীয় নেতাকে ছয়টি লোকসভার আসনের দায়িত্ব দেওয়া হবে। এই নেতারা প্রতিটি লোকসভা কেন্দ্রে দলের সংগঠন মজবুত করা এবং মানুষের কাছে পৌঁছে ভোট চাওয়ার কাজ করবেন। এই কেন্দ্রীয় নেতারা বিজেপির কর্মী, সমর্থকদের সাথে আরও দৃঢ় সম্পর্ক বানাতে সাহাজ্য করবে।

প্রতিটি কেন্দ্রীয় নেতা বুথ স্তরের কার্যকরতা থেকে শুরু করে বরিষ্ঠ নেতাদের সাথে বৈঠক করবেন আর তাদের ফিডব্যাক নিয়ে রণনীতি তৈরি করবেন। কেন্দ্রের এই সাত নেতা আগামীকাল থেকে রাজ্যে আসা শুরু করবেন। বিহার বিধানসভা আর অনেক কয়েকটি রাজ্যে জয় হাসিল করার পর বিজেপি অনেক উৎসাহিত। বিজেপির নেতাদের পুরো বিশ্বাস যে, এবার তাঁরা মমতা বন্দ্যোপাধ্যায়কে সরিয়ে রাজ্যে পদ্ম ফোটাতে পারবে।

Related Articles

Back to top button