Press "Enter" to skip to content

ভোটে জিতেই কলকাতার দোকানে লুটপাট, ভিডিও শেয়ার করে তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ বিজেপির

শেয়ার করুন -

কলকাতাঃ দীর্ঘ একমাসের প্রতীক্ষার পর গতকাল বাংলার নির্বাচনের ফল ঘোষণা হয়েছে। বাংলার এই নির্বাচনে একটাই জিনিস স্পষ্ট হয়েছে যে, বাংলা নিজের মেয়েকেই চেয়েছে। হতে পারে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে খুবই কম মার্জিনে হেরেছেন, কিন্তু বঙ্গে একুশের নির্বাচনে তৃণমূল সর্বাধিক আসন জিতে নিজের রেকর্ড নিজেই ভেঙেছে।

দোসরা মে ফলাফল ঘোষণা হওয়ার পর বিজয় মিছিল না হলেও, চারিদিকে তৃণমূল কর্মীদের মধ্যে সীমিত উল্লাস দেখা গিয়েছে। আরেকদিকে, বিজেপির পার্টি অফিসগুলোতে শ্মশানের নীরবতা নেমে এসেছে। যদিও, বিজেপি এবারের নির্বাচনে না জিতলে অভূতপূর্ব ফল যে করেছে সেটা বলাই বাহুল্য। ২০১৬-র নির্বাচনে বিজেপি বাংলায় মাত্র ৩টি আসন পেয়েছিল, কিন্তু এবারের নির্বাচনে ২০০ আসন না পেলেও ৭৭টি আসন পেয়ে শক্তিশালী প্রতিপক্ষ হিসেবে উঠে এসেছে বাংলায়। আর বঙ্গ রাজনীতিতে এটাই বিজেপির পাওয়া সর্বাধিক আসন।

আরেকদিকে, গতকাল জয়ের পর তৃণমূলের বিরুদ্ধে অঢেল অভিযোগ তুলেছে বিজেপি। কোথায় পার্টি অফিস ভাঙচুর, কোথাও দলীয় কর্মীকে হত্যা সমেত নানান অভিযোগ তুলেছে বিজেপি। আর এরই মধ্যে তৃণমূলের কর্মী সমর্থকদের বিরুদ্ধে কলকাতায় লুটপাটের অভিযোগ তুলেছে বিজেপি।

বিজেপির একটি ফেসবুক পেজ একটি ভিডিও শেয়ার করে এই গুরুতর অভিযোগ করেছে। BJP NDDM2 SKD1 নামের ওই পেজটি ভিডিও শেয়ার করে লিখেছে, ‘ আজকের কলকাতার দৃশ্য। লুট করে নিয়েছে পুরো বাজার। সম্ভবত তিনি এই জন্যই ভোট দিয়েছেন। অপরাধ সর্বত্র কর, তোমার বোন রক্ষা করবে। তৃণমূল গুন্ডারা যাদের দোকান লুট করেছে তাদের কি হবে? উন্নয়ন এর জোয়ার নেমে এসছে কলকাতায়।”

ভিডিওতে কিছু মানুষকে কোনও একটি দোকান থেকে জিনিসপত্র লুঠ করে রাস্তা দিয়ে নিয়ে যেতে দেখা যাচ্ছে। ভিডিওতে তৃণমূলের ফ্ল্যাগ এবং কিছু কিছু মানুষের গায়ে সবুজ আবিরও দেখা যাচ্ছে। তবে এই ভিডিও কলকাতার ঠিক কোথাকার আর কবেকার তা আমাদের পক্ষে জানা সম্ভব হয়নি। আর এই ভিডিওর সত্যতাও যাচাই করা হয়নি আমাদের তরফ থেকে।