নতুন খবরভারতবর্ষ

অসমের তিওয়া’র নির্বাচনে বাম্পার জয় বিজেপির, ৩৬ টির মধ্যে ৩৩ টি আসনই গেরুয়া শিবিরের ঝুলিতে

গুয়াহাটিঃ অসমের (Assam) ক্ষমতায় থাকা ভারতীয় জনতা পার্টি (Bharatiya Janata Party) তিওয়া স্বায়ত্তশাসিত কাউন্সিলের (Tiwa Election) নির্বাচনে ৩৬ টির মধ্যে ৩৩ টি আসনে জয়লাভ করেছে। অসমের নির্বাচন কমিশন শনিবার এই কথা জানান। কমিশন নিজেদের পরিণাম আপডেটে জানিয়েছে যে, বিজেপির সহযোগী অসম গণ পরিষদ (AGP) দুটি আসনে জয়লাভ করেছে, আর বিরোধী দল কংগ্রেস মাত্র একটি আসনে জয়লাভ করেছে।

গণনার আপডেট অনুযায়ী, বিজেপি বেশীরভাগ আসনেই কংগ্রেসকে হারিয়েছে আর কয়েকটি আসনে নির্দলীয় প্রার্থীদের হারিয়েছে। কমিশন জানিয়েছে যে, একটি আসনে বিজেপির প্রার্থী মতিরাম পাতর বিনা প্রতিদ্বন্দ্বীতায় জিতেছেন।

৩৬ টি আসনে মোট ১২৪ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছিলেন, ১৭ ডিসেম্বর এই আসন গুলির জন্য নির্বাচন হয়। মোট ৩ লক্ষ ৮ হাজার ৪০৯ জন প্রার্থীর মধ্যে ৭১ শতাংশ মানুষ নিজের ভোটাধিকার প্রয়োগ করেন। কিছুদিন আগে বোডোল্যান্ডের নির্বাচনেও বিজেপি ভালো প্রদর্শন করেছিল। জানিয়ে দিই, অসমে আগামী বছরই নির্বাচন হতে চলেছে।

পশ্চিমবঙ্গ আর অসমে আগামী বছর বিধানসভার নির্বাচন হতে চলেছে, বিজেপি দুটি জায়গাতেই জেতার প্রচেষ্টায় লেগে আছে। বিজেপি দুই জায়গাতেই ২০০-র বেশি আসনে জয়ের লক্ষ্য রেখেছে।

Related Articles

Back to top button