নতুন খবরভারতবর্ষ

দীপাবলিতে বাজি বিরোধীদের ধুয়ে দিলেন কঙ্গনা, পাঙ্গা গার্লের একটি মন্তব্য জিতে নিল সবার মন

নয়া দিল্লিঃ দীপাবলি এলেই যারা বাজি নিয়ে আপত্তি জানান, তাঁদের একহাতে নিলেন কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut)। বলিউডের (bollywood) পাঙ্গা গার্ল বলে পরিচিত কঙ্গনা নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ভিডিও (Video) শেয়ার করে বাজি নিষিদ্ধ করা নিয়ে মাতামাতি করা ব্যক্তিদের নিশানা করেছেন। উল্লেখ্য, দীপাবলিতে হাইকোর্ট, সুপ্রিমকোর্ট সর্বত্রই বাজি নিষিদ্ধ করা নিয়ে মামলা হয়ে থাকে। এমনকি বহু রাজ্য সরকার নিজেদের রাজ্যে বাজি নিষিদ্ধ করে রেখেছে। আর সেটাকেই ঠিক ভাবে নিতে পারেন নি তিনি।

লক্ষণীয় বিষয় হল, দীপাবলি এলেই বলিউডের তারকা সহ ভারতের নামীদামী ব্যক্তিত্বরা বাজি ফাটানো নিয়ে দু’ভাগে ভাগ হয়ে যান। কেউ বাজি ফাটানোকে ভালো মনে করেন, আবার কেউ পরিবেশ ও পশু প্রেমের দোহাই দিয়ে শব্দ দৈত্য বন্ধ করার আর্জি জানান। কিন্তু যারা এরকম সচেতনতা দেখান, তাঁরা আবার বিয়ের অনুষ্ঠান বা ইংরেজি নববর্ষে বাজির ঝুড়ি নিয়ে হাজির হন। তবে কঙ্গনা আবার প্রথম শ্রেণির মানুষের মধ্যে পড়েন। উনি বাজি ফাটানোকে খারাপ ভাবে দেখেন না।

ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে কঙ্গনা লেখেন, যারা পরিবেশ নিয়ে এত চিন্তা করে বাজি নিষিদ্ধ করার দাবি করছেন, তাঁরা গাড়ি বাদ দিয়ে দীপাবলির দিনগুলোতে যেন পায়ে হেঁটে বের হন। কঙ্গনার ভিডিওতে সদগুরুর শৈশবের দীপাবলি পালনের স্মৃতি রয়েছে দেখা যাচ্ছে। কঙ্গনা সেই স্মৃতি শেয়ার করে লেখেন, ‘ইনিই সেই ব‍্যক্তি যিনি লক্ষ লক্ষ গাছ লাগিয়ে গ্রিন কভারের বিশ্ব রেকর্ড করেছেন।”

কঙ্গনা নিজের ভিডিওতে আরও লেখেন, পরিবেশ রক্ষা নিয়ে যারা গলা ফাটাচ্ছেন তাদের জন‍্য এটা উচিত জবাব। তাদের উচিত এই তিন দিন গাড়ি ব‍্যবহার না করে হেঁটে হেঁটে অফিস যাওয়া।

Related Articles

Back to top button