নতুন খবরপশ্চিমবঙ্গ

সংযুক্ত মোর্চায় বড় ভাঙন! জোট সঙ্গী সিপিএমের বিরুদ্ধে প্রার্থী ঘোষণা করল কংগ্রেস

মুর্শিদাবাদঃ জোটের জট কাটার নামই নিচ্ছে না। কিছুদিন আগে আব্বাস সিদ্দিকীর দল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের সঙ্গে কংগ্রেসের অনৈক্য নজরে পড়েছিল। এমনকি ব্রিগেডে ঐক্যের মঞ্চেও সেই ফাটল দেখা গিয়েছিল। আর এবার কংগ্রেসের সঙ্গে সিপিএম-এর সম্পর্কে ফাটল ধরা পড়ল।

উল্লেখ্য, প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী ব্রিগেডের পরেও বলেছিলেন যে, মুর্শিদাবাদ আর মালদহ জেলায় তাঁরা জোট শরিক আইএসএফকে একটিও আসন ছাড়বে না। আর এবার মুর্শিদাবাদ জেলায় সংযুক্ত মোর্চার আরও এক জোট শরিক বামেদের বিরুদ্ধে প্রার্থী দিয়ে বিতর্ক সৃষ্টি করল কংগ্রেস নেতৃত্ব।

শনিবার কংগ্রেসের ৩৯ জন প্রার্থীর নাম ঘোষণা হয়েছে। আর সেই তালিকায় মুর্শিদাবাদের সামসেরগঞ্জে কংগ্রেসের তরফ থেকে প্রার্থী করা হয়েছে মহম্মদ রেজাউল হককে। কিন্তু অবাক করা বিষয় হল, ওই কেন্দ্রে আগে থেকেই সিপিএম প্রার্থী ঘোষণা করেছে। মোদাসসের হোসনকে সামসেরগঞ্জ থেকে প্রার্থী করেছিল বামেরা। আর সেই আসনেই কংগ্রেস নিজেদের প্রার্থী ঘোষণা করেছে।

যদিও এটিকে জোটে ফাটল বলতে নারাজ কংগ্রেস আর বামেরা। তাঁদের বক্তব্য, ওই আসনে দুই দলের মধ্যে বন্ধুত্বপূর্ণ লড়াই হবে। যদিও, প্রতিপক্ষের সঙ্গে বন্ধুত্বপূর্ণ লড়াই কি করে হয় সেটা নিয়ে ধ্বন্দ্ব রাজনৈতিক মহল।

Related Articles

Back to top button