নতুন খবরভারতবর্ষ

Brisbane-এর নাম পাল্টে ‘পন্থ নগর” করার দাবি জানালো বীরেন্দ্র সহবাগ

নয়া দিল্লীঃ যুব ভারতীয় টিম তারকা খচিত অস্ট্রেলিয়ার টিমকে তাঁদের মাঠে হারিয়ে ইতিহাস সৃষ্টি করেছে। ব্রিসবেনের ময়দানে বর্ডার-গাভাস্কার ট্রফির শেষ টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়া ৩ উইকেটে অস্ট্রেলিয়াকে হারিয়ে ২-১ এ সিরিজ জিতে নিয়েছে। ব্রিসবেনে জিতের নায়ক ২৩ বছর বয়সী ঋষভ পন্থের খেলা দেখে সবাই মনমুগ্ধ। পন্থ শেষ ম্যাচের শেষ ইনিংসে অপরাজিত ৮৯ রানের ইনিংস খেলে ভারতকে সহজ জয় এনে দেয়।

ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সহবাগও পন্থের ইনিংস দেখে তাঁর ফ্যান হয়ে যায়। এরপরই সহবাগ সোশ্যাল মিডিয়ায় একটি মিম শেয়ার করে ব্রিসবেনের নাম বদলে ‘পন্থ নগর” করার দাবি করে।

ইনস্টাগ্রামে একটি পোস্ট করেন সহবাগ। সেখানে তিনি লেখেন, ‘এই সিরিজে মেলা জয় এমনই একটা জয় যা বহু প্রজন্মের মধ্যে দেখতে পেত না। এই জয়ের আনন্দ বছরের পর বছর পালিত হওয়া উচিৎ। ১৯ জানুয়ারি ফতেহ। জয় ভারত।” সহবাগ এই জয়ের জন্য পুজারা ড্রাইভ, গিল সার্কেল, ঠাকুর কলোনি, সিরাজ রোড, ওয়াশিংটন টাউনের নামেরও পরামর্শ দেন।

 

View this post on Instagram

 

A post shared by Virender Sehwag (@virendersehwag)

ব্রিসবেনে মেলা এই জয় এরজন্যও খুবই গুরুত্বপূর্ণ, কারণ ভারত টেস্ট ক্রিকেটের ইতিহাসে মাত্র ৩ বার ৩০০ এর বেশি লক্ষ্য তাড়া করে জয় পেয়েছে। এর আগে ১৯৭৬ সালে পোর্ট অফ স্পেনে ভারত ৪০৩ আর ২০০৮ এ চেন্নাই টেস্টে ভারত ৩৮৭ রান তাড়া করে জয় পেয়েছিল। এছাড়াও ভারত ব্রিসবেনের মাঠে অস্ট্রেলিয়ার টিমকে হারিয়েছে, যেখানে অস্ট্রেলিয়া ১৯৮৮ এর পর থেকে একটিও ম্যাচ হারেনি।

পন্থ ছাড়াও শুভমন গিল, চেতেশ্বর পুজারা, মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর আর ওয়াশিংটন সুন্দর ভারতের জয়ে বড় অবদান রেখেছে। ৩২৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভারতীয় ওপেনার শুভমন গিল ৯১ রান করে। আর পুজারা ৫৬ রান করে। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে সিরাজ ৫ উইকেট আর শার্দুল ৪ উইকেট নেয়। ঠাকুর প্রথম ইনিংসে ৬৭ রান করা ছাড়াও ৩ টি উইকেট নিয়েছিল। এছাড়াও প্রথম ইনিংসে ৪ উইকেট নেওয়া ওয়াশিংটন প্রথম ইনিংসে ৬২ আর দ্বিতীয় ইনিংসে ২২ করে।

Related Articles

Back to top button