Press "Enter" to skip to content

দারুন খবরঃ ১০০ টাকারও কম দামে ভারতে কয়েকদিনের মধ্যে পাওয়া যাবে করোনার ওষুধ

শেয়ার করুন -

করোনা ভাইরাসের কারণে গোটা বিশ্বে মহামারী ছড়িয়েছে। এই রোগের সবথেকে সস্তা ওষুধও (Corona Medicine) তৈরি হয়ে গেছে। আর সেই ওষুধকে বাজারে আনার অনুমতিও পেয়ে গেছে একটি ওষুধ কোম্পানি। এই ওষুধকে বাজারে আনার জন্য ড্রাগস কন্ট্রোলার অফ ইন্ডিয়া (DCGI) এর থেকে অনুমতি পেয়েছে ওই ওষুধ কোম্পানি। আপনাদের জানিয়ে দিই, এই ওষুধের একটি ট্যাবলেট মাত্র ৫৯ টাকা দাম হবে। Favipiravir  নামের এই ওষুধকে ব্রিন্টন ফার্মা (Brinton Phrma) নামের একটি কোম্পানি বানিয়েছে। কোম্পানি দাবি করেছে যে, এটি একটি অ্যান্টিভায়রাল ওষুধ, যেটি করোনার বিরুদ্ধে লড়াইয়ে রোগীকে সাহায্য করছে। এই ওষুধকে Favipiravir নামে বাজারে বিক্রি করা হচ্ছে।

ফাইনান্সিয়াল টাইমসে ছাপা একটি খবর অনুযায়ী, ব্রিন্টন ফার্মা জানিয়েছে যে, Favipiravir ২০০ মিলিগ্রামের ট্যাবলেট। একটি ট্যাবলেটের দাম মাত্র ৫৯ টাকা হবে। এটিই ম্যাক্সিমাম রিটেল প্রাইজ হবে। ৫৯ টাকার বেশি দামে এই ওষুধ বিক্রি করা হবে না। ব্রিন্টন ফার্মার সিইও রাহুল কুমার দর্ডা বলেন, আমরা চাই যে, এই ওষুধ দেশের প্রতিটি করোনা রোগীর কাছে পৌঁছাক। আমরা এই ওষুধ প্রতিটি কোভিড সেন্টারে পৌঁছে দেব।

উনি জানান, আমাদের ওষুধের দাম ফিক্স। এটি করোনা ভাইরাসের অনেক সস্তা ওষুধ। কোম্পানি জানিয়েছে যে, এই সময় Favipiravir ওষুধের দরকার সবার। এই ওষুধ সেই সব রোগীদের জন্য খুব ভালো কাজ করবে, যাঁদের মধ্যে হালকা অথবা মাঝারি করোনার লক্ষণ আছে।

ভারতে Favipiravir ওষুধকে ডিসিজিআই করোনা ভাইরাসের পরিস্থিতি দেখে জুন মাসে অ্যাপ্রুভ্যাল দিয়েছিল।। এবার এই ওষুধকে বাজারে ছাড়ার অনুমতি দেওয়া হয়েছে। ব্রিন্টন ফার্মা জাপানের ফুজিজিল্ম কেমিকেল কোম্পানির সাথে এভিগন নামের ওষুধ বানাচ্ছে। এই ওষুধ Favipiravir এর জেনেরিক ভার্সন হবে।