নতুন খবরভারতবর্ষ

CAA-এর বিরোধিতার নামে তাণ্ডব চালানোর জন্য মুসলিমদের থেকে ছয় লক্ষ টাকা ক্ষতিপূরণ নিলো যোগী প্রশাসন

উত্তর প্রদেশের (UP) বুন্দেলশহরে নাগরিকতা সংশোধন আইনের বিরোধিতায় হওয়া হিংসাত্মক প্রদর্শনে প্রচুর পরিমাণে সার্বজনীন সম্পত্তি নষ্ট হয়। আর এই নিয়ে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) কড়া নির্দেশিকা জারি করে বলেন যে, যারা যারা বিক্ষোভের নামে তাণ্ডব চালিয়ে সরকারি সম্পত্তি নষ্ট করেছে, তাঁদের সম্পত্তি নিলাম করে এই ক্ষতিপূরণের টাকা তোলা হবে।

আর সেই ক্রমেই শুক্রবার জুম্মার নামাজের পর মুসলিম সম্প্রদায়ের মানুষেরা ক্ষতিপূরণ হিসেবে ৬,২৭,৫০৭ টাকা তুলে দেয় প্রশাসনের হাতে। গতকাল বুন্দেলশহরে জুম্মার নামাজ শান্তিপূর্ণ ভাবে করানোর জন্য কড়া সুরক্ষার ব্যাবস্থা করা হয়েছিল। জুম্মার নামাজের পর মুসলিম সম্প্রদায়ের প্রতিনিধি মণ্ডল জেলা শাসক রবিন্দ্র কুমারের আর এসএসপি সন্তোষ কুমারের সাথে দেখা করে। জেলা শাসক আর এসএসপি’র সাথে দেখা করে মুসলিম সম্প্রদায়ের মানুষেরা ৬ লক্ষ টাকার ডিমান্ড ড্রাফট তুলে দেন।

মুসলিম সম্প্রদায়ের মানুষেরা জুম্মার নামাজের পর জেলা প্রশাসনের আধিকারিকদের গোলাপ ফুল ও দেয়। গত সপ্তাহে নাগরিকতা আইনের বিরোধিতায় বুন্দেলশহরে প্রতিবাদ হিংসাত্মক চেহারা নিয়ে নেয়। বিক্ষোভকারীদের হিংসাত্মক প্রদর্শনের কারণে প্রচুর পরিমাণে সার্বজনীন সম্পত্তির ক্ষতি হয়।

এসএসপি সন্তোষ কুমার জানান, গত সপ্তাহে জুম্মার নামাজের পর মুসলিম সম্প্রদায়ের মানুষেরা সরকারি সম্পত্তি আর পুলিশের গাড়িতে আগুন লাগিয়ে দেয়। ক্ষতিপূরণ হিসেবে এসএসপি’র হাত ডিমান্ড ড্রাফট তুলে দেওয়া নিয়ে তিনি বলেন, এটা খুব ভালো পদক্ষেপ। আরেকদিকে মুসলিম সম্প্রদায়ের মানুষেরা ক্ষতিপূরণ দেওয়ার পর জেলায় আর হিংসা চায়না বলে জানিয়েছে।

Back to top button
Close