নতুন খবররাজনীতি

জামাত-এ-ইসলামির CAA, NRC বিরোধী অনুষ্ঠানে অংশ নেবেন শাসক দলের সাংসদ

নাগরিকতা সংশোধন আইন আর রাষ্ট্রীয় নাগরিকতা রেজিস্টার এর বিরুদ্ধে মুসলিম সংগঠন গুলো গোটা দেশে বিক্ষোভ প্রদর্শন করেই চলেছে। আর সেই ক্রমেই জামাত-এ-ইসলাম হিন্দ () মুম্বাইতে সিএএ আর এনআরসি’র বিরুদ্ধে শনিবার একটি অনুষ্ঠানের আয়োজন করেছে। ওই অনুষ্ঠানে মহারাষ্ট্রের শাসক দল শিবসেনার রাজ্যসভার সাংসদ সঞ্জয় রাউতও উপস্থিত থাকবেন। জামাত-এ-ইসলাম হিন্দ মুম্বাই, মারাঠি পত্রকার সঙ্ঘ আর প্রোটেকশন অফ সিভিল সার্ভিস মিলে এই অনুষ্ঠানের আয়োজন করেছে।

জামাত-এ-ইসলাম হিন্দ এর মুম্বাইয়ের সভাপতি জানান, শিবসেনার মুখপত্র সামনা এর সম্পাদক থথা শিবসেনা নেতা সঞ্জয় রাউত সিএএ আর এনআরসি বিরোধী এই অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ পত্র স্বীকার করেছেন। সঞ্জয় রাউত ছাড়া মুম্বাই হাইকোর্টের প্রাক্তন বিচারক বিজি কোলসে প্যাটেল, বরিষ্ঠ আইনজীবী মিহির দেসাই আর ইউসুফ মুছালাও সিএএ এবং এনআরসি বিরোধী এই অনুষ্ঠানে অংশ নেবেন।

উল্লেখ্য, শিবসেনা নাগরিকতা সংশোধন বিলকে লোকসভায় সমর্থন জানিয়েছিল, কিন্তু রাজ্যসভায় ভোটাভুটির আগেই তাঁরা ওয়াকআউট করে দেয়। এরপর মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে বলেন, মহারাষ্ট্রে এনআরসি লাগু হবেনা, এবং সিএএ নিয়ে সুপ্রিম কোর্টের রায়ের পর সিদ্ধান্ত নেওয়ার কথা বলেন তিনি। সঞ্জয় রাউত লাগাতা সিএএ আর এনআরসির বিরুদ্ধে মোদী সরকারকে হামলা করে আসছে।

Back to top button
Close