Press "Enter" to skip to content

প্রয়াগরাজে ১০ হাজারের বেশি উপদ্রবিদের বিরুদ্ধে দায়ের হল FIR, গ্রেফতার ১৫০

শেয়ার করুন -

নাগরিকতা আইনের (Citizenship Amendment Act) বিরোধিতায় উত্তর প্রদেশের অনেক জেলায় হিংসাত্মক প্রদর্শন হয়। সুত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, এখনো পর্যন্ত এই হিংসায় ১১ জনের মৃত্যু হয়েছে। আরেকদিকে, প্রয়াগরাজে হিংসাত্মক প্রদর্শন করা আর ১৪৪ ধারা লঙ্ঘন করায় ১০ হাজারের উপর ব্যাক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। শোনা যাচ্ছে যে, এই অভিযোগ প্রয়াগরাজের আলাদা আলাদা থানায় দায়ের হয়েছে। আরেকদিকে, উত্তর প্রদেশে প্রদর্শনের নামে হিংসা ছড়ানোয় এখনো পর্যন্ত ১৫০ জনকে গ্রেফতার করা হয়েছে।

গোরখপুরের পুলিশ উপদ্রবি/পাথরবাজদের চিহ্নিত করেছে। এর সাথে সাথে যোগীর পুলিশ উপদ্রবি আর পাথরবাজদের ছবি সোশ্যাল মিডিয়ায় জারি করেছে। পুলিশ সবার কাছে আবেদন করেছে যে, এই উপদ্রবি আর পাথরবাজদের কেউ চিনলে, তাঁরা যেন পুলিশের সাথে যোগাযোগ করে। পুলিশ উপদ্রবিদের পরিচয় দেওয়া ব্যাক্তিদের নাম আর ঠিকানা গোপন রাখবে। এর সাথে সাথে সন্ধান দেওয়া ব্যাক্তিদের পুরস্কারও দেওয়া হবে।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ উত্তর প্রদেশে হিংসা নিয়ে ডিজিপি ওপি সিংকে শনিবার তলব করেন। এরপর ডিজিপি ওপি সিং মুখ্যমন্ত্রীর সাথে দেখা করতে যান। প্রায় ২০ মিনিট ধরে চলা এই বৈঠকে উনি মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে হিংসা নিয়ে তথ্য দেন। সমস্ত রিপোর্ট দেখার পর যোগী আদিত্যনাথ ডিজিপিকে আইন শৃঙ্খলা বজায় রাখা আর উপদ্রবিদের বিরুদ্ধে কড়া ব্যাবস্থা নেওয়া নির্দেশ দেন।

এরপর রাজ্যে হওয়া হিংসাত্মক ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ রাজ্যের রাজ্যপালের সাথে দেখা করেন। রাজ্যপাল আনন্দি বেন প্যাটেলের সাথে অনেকক্ষণ ভরে রাজ্যের পরিস্থিতি নিয়ে চর্চা করা হয়।