নতুন খবরভারতবর্ষ

সেনার কমান্ডো টিম ইন্ডিয়াকে দেবে গোলাপী বল! ইডেন গার্ডেন স্টেডিয়ামে রাষ্ট্রগান বাজাবে সেনা।

প্রথমবারের মতো ভারতীয় সেনাবাহিনীর জওয়ানদের ক্রিকেট মাঠে জাতীয় সংগীত বাজতে দেখবেন। কলকাতার ইডেন গার্ডেনে জনগন এই ঐতিহাসিক দর্শন উপলব্ধি করতে পারবেন। ভারতে প্রথমবারের মতো গোলাপী বলের সাথে একটি ডে নাইট টেস্ট ম্যাচ হতে চলেছে। এই ম্যাচটি হবে ভারত এবং বাংলাদেশের মধ্যে। এই ম্যাচের উদ্বোধনটি দর্শনীয় হবে। ঘন্টা বাজিয়ে ম্যাচটি শুরু করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই ম্যাচে, সেনাবাহিনীর প্যারাট্রোপাররা উভয় অধিনায়কের হাতে গোলাপী বল তুলে দেবে। ইডেন গার্ডেনে ঐতিহাসিক টেস্ট ম্যাচে টস হওয়ার আগেই সেনাবাহিনীর প্যারাট্রোপাররা গোলাপী বলটি দুটি দলের অধিনায়কের হাতে তুলে দেবে। বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের সেক্রেটারি অবীশেক ডালমিয়া জানিয়েছেন, প্যারেট্রোপাররা দুটি গোলাপী বল নিয়ে উইকেটের শীর্ষে আসবে। এক আধিকারিক বলেন, আমরা এই পরিকল্পনাটি সেনাবাহিনীর (পূর্বাঞ্চলীয় কমান্ড) সাথে আলোচনা করেছি। সেনাবাহিনী ম্যাচ শুরুর আগে উভয় দেশের জাতীয় সংগীত বাজবে।

কলকাতায় টেস্টের আগে গোলাপী বল নিয়ে অনুশীলনের জন্য মাত্র দুটি দিন রয়েছে ভারতীয় দলের হাতে। এর পরিপ্রেক্ষিতে, BCCI গোলাপী বল নিয়ে গোলাপী আলোয়ের মধ্য দিয়ে, ব্যাঙ্গালোরে বিশেষ অভ্যাসের ব্যাবস্থা করেছে। চিন্নস্বামী স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট একাডেমির (এনসিএ) প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের নেতৃত্বাধীন টেস্ট বিশেষজ্ঞ অজিংক্য রাহানে, মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা এবং মোহাম্মদ শামির নির্দেশনায় বিসিসিআই অতিরিক্ত অনুশীলনের আয়োজন করেছে। ইন্দোরে খেলা প্রথম টেস্ট ম্যাচে বাংলাদেশকে একটি ইনিংস এবং ১৩০ রানে পরাজিত করে দুই ম্যাচের টেস্ট সিরিজে ভারত ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে।

Back to top button
Close