নতুন খবরপশ্চিমবঙ্গ

সারদা মামলার চূড়ান্ত চার্জশিট দাখিল করার আগে রাজীবকে হেফাজতে চেয়ে সুপ্রিম কোর্টে সিবিআই

কলকাতাঃ কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার তথা রাজ্যের তথ্যপ্রযুক্তি সচিব রাজীব কুমারের হেফাজত চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন জানালো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা CBI (Central Bureau of Investigation)। সারদা মামলার তদন্তের জন্য রাজীব কুমারকে হেফাজতে নিয়ে জেরার করতেই সুপ্রিম কোর্টের দরজায় কড়া নাড়ল সিবিআই। প্রাপ্ত খবর অনুযায়ী, সিবিআইয়ের প্রতিলিপি রাজীব কুমারের কাছে পৌঁছেও গিয়েছে। বড়দিনের ছুটির পর আদালত খুললে এই মামলা নিয়ে শুনানির হওয়ার আশা আছে।

রাজীব কুমারের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের অবমাননা নিয়েই আদালতে একটি মামলা শুনানির আর্জি জানানো হয়েছে। সিবিআই বছর খানেক আগে অভিযোগ করে জানিয়েছিল যে, সারদা মামলায় তদন্ত সহযোগিতা করার বদলে রাজীব কুমার, মুরলীধর শর্মা সহ কয়েকজন IPS অফিসার বাধা সৃষ্টি করছে। সিবিআইয়ের তরফ থেকে রাজীব কুমারের বাড়িতে তল্লাশি হওয়ার পরই সুপ্রিম কোর্টে আদালত অবমাননার মামলাটি দায়ের হয়েছিল। আর সেই মামলারই নতুন করে শুনানি করার আবেদন করেছে সিবিআই।

CBI জানিয়েছে যে, সারদা মামলায় তদন্ত করার জন্য রাজীব কুমারের নেতৃত্বে একটি তদন্তকারী দল গঠন করা হয়েছিল। সেই সময় সারদার বিভিন্ন অফিসে তল্লাশি চালিয়ে কয়েকটি ডায়েরি, একটি পেন ড্রাইভ ও একটি ক্যাশ বুক উদ্ধার করেছিল রাজীব কুমারের নেতৃত্বাধীন সিট। সিবিআই জানিয়েছে যে, সিট ওই বাজেয়াপ্ত করা সামগ্রী গুলো সিবিআইয়ের হাতে তুলে দেয়নি। সিবিআই এর মতে ক্যাশবুক, ডায়েরির মধ্যেই ছিল প্রভাবশালী ব্যক্তিদের নাম।

সারদা কর্তা সুদীপ্ত সেনে ঘনিষ্ঠ তথা সারদার অন্যতম পরিচালক দেবযানী মুখোপাধ্যায় সিবিআইয়ের জেরাতে সারদার সমস্ত নথী রাজীব কুমারের হাতে তুলে দেওয়ার কথা স্বীকার করেছিলেন। যদিও, শিলিংয়ে রাজীব কুমারকে জেরার সময় তিনি এসব কথা অস্বীকার করেছিলেন। ওনাকে দেবযানী মুখোপাধ্যায়ের স্বীকারোক্তি শোনানো হলেও তিনি নথী পাওয়ার কথা স্বীকার করেন নি। আর সেই কারণে সারদা মামলায় চূড়ান্ত চার্জশিট দাখিল করার আগে কলকাতা পুলিশের প্রাক্তন কমিশনার রাজীব কুমারকে হেফাজতে নিতে চাইছে সিবিআই।

Related Articles

Back to top button