নতুন খবরভারতবর্ষ

বিজয়-নীরবের থেকে কত হাজার কোটি টাকা উদ্ধার হয়েছে জানিয়ে দিল কেন্দ্র

নয়া দিল্লিঃ বিপুল হাঙ্গামার মধ্যেই সোমবার সংসদের শীতকালীন অধিবেশন চলল। সংসদের অচলাবস্থা কাটানোর জন্য একটি বৈঠক ডাকা হয়েছিল, কিন্তু বিরোধীরা সেই বৈঠকে অংশ নেবে না বলে জানিয়ে দেয়। অন্যদিকে আজ হাঙ্গামার মধ্যেই লোকসভায় নির্বাচনী সংশোধনী বিল পাশ হয়ে যায়। কেন্দ্রীয় মন্ত্রী কিরণ রিজিজু এই বিল পেশ করেছিলেন। AIMIM সাংসদ আসাদউদ্দিন ওয়াইসি এই বিলের তুমুল বিরোধিতা করেছেন।

অন্যদিকে, কেন্দ্রীয় মন্ত্রী নির্মলা সীতারমণ আজ সংসদে গুরুত্বপূর্ণ তথ্য পেশ করেন। উনি আজ সংসদে জানান যে, পলাতক মদ ব্যবসায়ী বিজয় মালিয়া আর পলাতক হীরে ব্যবসায়ী নীরব মোদীর থেকে কত টাকা উদ্ধার করেছে কেন্দ্র?

কেন্দ্রীয় অর্থমন্ত্রী জানিয়েছেন যে, দেশের অনেক ব্যাঙ্ক থেকে ঋণ নিয়ে ভারত ছেড়ে পালানো মদ ব্যবসায়ী বিজয় মালিয়া আর হীরে ব্যবসায়ী নীরব মোদীর থেকে এখনও পর্যন্ত ১৩ হাজার ১০৯ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। উল্লেখ, বিভিন্ন মামলার মাধ্যমে এই দুই পলাতক ব্যবসায়ীর সম্পত্তি বাজেয়াপ্ত করে এবং নিলাম করে এই টাকা উদ্ধার করা হয়েছে।

অন্যদিকে, বিরোধীদের হাঙ্গামার মধ্যেই লোকসভায় আজ নির্বাচনী সংশোধনী বিল পাশ হয়ে যায়। সবথেকে অবাক করা বিষয় হল, তৃণমূল এই বিলের সমর্থন করেছে। এই বিলের উদ্দেশ্য হল ভোটার তালিকায় নকল এবং জাল ভোট ঠেকাতে ভোটার কার্ড এবং তালিকাকে আধার কার্ডের সাথে লিঙ্ক করা।

Related Articles

Back to top button