Press "Enter" to skip to content

ভগবান রামের জন্মভূমি অযোধ্যায় জঙ্গি হামলার জন্য তৈরি জইশ এর সাত জঙ্গি! জারি হল হাই অ্যালার্ট

শেয়ার করুন -

ভগবান রামের জন্মভূমি অযোধ্যা নগরিতে জঙ্গি হামলার আশঙ্কা রয়েছে। জইশ-এ-মোহম্মদ এর সাত জঙ্গি এই হামলা চালানোর জন্য নভেম্বর মাসে নেপালের রাস্তা দিয়ে ভারতে ঢুকেছে বলে সুত্রের খবর। জইশ এর এই সাত জঙ্গি অযোধ্যা আর গোরখপুরে লুকিয়ে আছে বলে জানিয়েছে ইন্টেলিজেন্স এজেন্সি। গোপন খবর পাওয়ার পর কেন্দ্র সরকার উত্তর প্রদেশের যোগী আদিত্যনাথ সরকারকে অ্যালার্ট করেছে।

সুত্র অনুযায়ী, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা গত তিন দিনে জইশ এ মোহম্মদ এর প্রধান জঙ্গি আজাহার মাসুদের ব্যাপারে গুরুত্বপূর্ণ সূচনা পেয়েছে। গুরুত্বপূর্ণ সূচনা অনুযায়ী, আজাহার মাসুদ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টেলিগ্রামের মাধ্যমে জঙ্গি গোষ্ঠীর উদ্দেশ্যে ভাষণ দিয়েছে। এমনকি ওই সূচনায় ভারতে হামলা করার নির্দেশও দেওয়া হয়েছে।

এছাড়াও ফোনের মাধ্যমেও ভারতে হামলা করার আদেশ দিয়েছে জঙ্গি আজাহার মাসুদ। এই তথ্য পাওয়ার পরে কেন্দ্র সরকার উত্তর প্রদেশ সমেত কয়েকটি রাজ্যকে অ্যালার্ট থাকার নির্দেশ জারি করেছে।

শোনা যাচ্ছে যে, যেই সাত জঙ্গি নেপালের রাস্তা দিয়ে ভারতে প্রবেশ করেছে, তাঁদের মধ্যে মোহম্মদ কৌমি চৌধুরী, আবু হামজা, মোহম্মদ শাহবাজ, নিসার আহমেদ আর মোহম্মদ ইয়াকুবের নাম আছে। দুই অন্য জঙ্গির পরিচয় এখনো পাওয়া যায়নি। এই জঙ্গিরা নভেম্বর মাসে নেপালের রাস্তা দিয়ে ভারতে ঢুকেছিল। যদিও গোয়েন্দা সংস্থা গুলো এখনো পাকাপাকি খবর পায়নি যে, এই জঙ্গিরা ঠিক কোন জায়গাকে নিশানা করবে।