নতুন খবরপশ্চিমবঙ্গ

মালদায় পথ অবরোধ কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের, উঠল হয়রানির অভিযোগ

মালদাঃ রাজ্যে শান্তিপূর্ণ ভোট করানোর জন্য বিভিন্ন রাজ্য, বর্ডার থেকে নিয়ে আসা হয়েছে তাঁদের। এবার তাঁদের সঙ্গেই অনিহার ছবি ধরা পড়ল মালদায়। দক্ষিণ দিনাজপুরে ভোটের দায়িত্ব শেষ করে অন্তিম দফার ভোটের দায়িত্ব পালন করতে মঙ্গলবার সন্ধে বেলায় মালদা শহরে পৌঁছায় জওয়ানরা। এরপর সেখান থেকে মহিলাদের পাশের নিবেদিতা গার্লস হাইস্কুলে নিয়ে যাওয়া হলেও, পুরুষ জওয়ানদের জন্য কোনও ব্যবস্থা করা হয় না।

File Pic

দুই ঘণ্টা থাকার বন্দোবস্তর জন্য অপেক্ষা করেন জওয়ানরা। এরপর জায়গা না পেয়ে ক্ষিপ্ত হয়ে ওঠে তাঁরা। এরপরই সবাই মিলে ৩৪ নম্বর জাতীয় সড়কে অবরোধ করেন। ঘটনার খবর পেতেই ঘটনাস্থলে এসে পৌঁছায় পুলিশ। তাঁরা জওয়ানদের মালদা গার্লস স্কুলে থাকার বন্দোবস্ত করে দেওয়ার পরই অবরোধ তোলেন জওয়ানরা।

ক্ষুব্ধ এক জওয়ান বলেন, ‘দক্ষিণ দিনাজপুরে সপ্তম দফার ভোট সেরে আমরা প্রায় ৪৫০ জওয়ান মালদায় এসেছি। কিন্তু এখানে আমাদের থাকার জন্য কোনও ব্যবস্থা করে দেওয়া হয়নি। প্রথমে একটি স্কুলে নিয়ে যাওয়া হয়েছিল আমাদের, কিন্তু সেখানে মহিলা বাহিনী থাকায় আমরা থাকতে পারিনি। এরপর বাধ্য হয়ে আমরা পথ অবরোধ করি।”

আরেকজন জওয়ান জানান, ‘চতুর্থ দফার নির্বাচন থেকে রাজ্যে ভোটের ডিউটি করছি। কোথাও এমন হয়নি, মালদায় এসে চূড়ান্ত হয়রানি হতে হয় আমাদের। প্রায় দুঘণ্টা স্নান, খাওয়া-দাওয়া না করে ঠাই বসে আছি। পুলিশের কোনও কর্তা এসে আমাদের সঙ্গে কথা পর্যন্ত বলেন নি।”

Related Articles

Back to top button