নতুন খবরপশ্চিমবঙ্গ

ভোট করানোর দাবিতে নেমেছিল তৃণমূল! রাজ্যকে চিঠি ধরিয়ে দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক

রাজ্যে উপনির্বাচন করানোর চেষ্টায় উঠে পড়ে লেগেছে তৃণমূল কংগ্রেস। তবে করোনার জন্য উপ-নির্বাচন আদেও হবে কিনা তা নিয়ে সন্দেহ তৈরি হয়েছে। যে কারণে রীতিমতো উদ্বিগ্ন হয়ে পড়েছে মমতা ব্যানার্জীর পার্টি। আসলে করোনার দ্বিতীয় ঢেউ যায়নি তার মধ্যে চিকিৎসাবিজ্ঞানীরা চিন্তা করার মতো খবর শুনিয়ে দিয়েছেন।

চিকিৎসা বিজ্ঞানীরা জানিয়েছেন যে ভারতে লকডাউনে সঠিকভাবে পালন না করলে বা লকডাউন পালনে গাফিলতি করতে তৃতীয় ঢেউ আসার সম্ভাবনা রয়েছে। আর এমনটা হলে তৃতীয় ঢেউ আটকানো কঠিন হবে বলে ধারণা বিজ্ঞানীদের। অবশ্য লকডাউন পালনের কথা শুনে সাধারণ মানুষ যতটা না উদ্বিগ্ন তার থেকে অনেক বেশি চিন্তায় তৃণমূল কংগ্রেস।

মমতা ব্যানার্জীকে মুখ্যমন্ত্রী পদে বসিয়ে রাখার জন্য উপ-নির্বাচনের প্রয়োজন। সেই কারণে নির্বাচন করানোর দাবি জোরালো করেছে তৃণমূল কংগ্রেস। যদিও তাতে নির্বাচন কমিশন আপাতত কোনো প্রতিক্রিয়া দেয়নি। এদিকে নির্বাচন কমিশনের কাছে গিয়ে তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিরা নির্বাচনের দাবি জানাবে বলে জানা গেছে। তবে এসবের মধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক তৃণমূল কংগ্রেসকে হতাশ করে বড়ো ঝটকা দিয়েছেন।

আসলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক রাজ্যকে চিঠি পাঠিয়েছে। চিঠিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব লিখেছেন, রাজ্যের বিভিন্ন স্থানে কোভিড বিধি মানা হচ্ছে না। তাই যেন সঠিকভাবে নিয়ম লাগুকরার দিকে নজর দেওয়া হয়। তৃণমূল কংগ্রেস দাবি করেছে, প্রচারের সময় কমিয়ে দেওয়া হোক এবং করোনার তৃতীয় ঢেউ আসার আগে ভোট করানো হোক। তবে এই দাবির মধ্যে কেন্দ্রের আসার চিঠি তৃণমূল কংগ্রেসকে রীতিমতো হতাশ করেছে। কেন্দ্র ইচ্ছা করে তৃণমূল কংগ্রেসকে বিপদে ফেলতে রাজ্যকে চিঠি পাঠিয়েছে বলেও দাবি অনেকের।

Related Articles

Back to top button