Press "Enter" to skip to content

বাংলাকে বাঁচাতে আরেকটি স্বাধীনতা আন্দোলনের ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর

শেয়ার করুন -

আরেকটি স্বাধীনতা আন্দোলন করবে তৃণমূল (TMC), তৈরি থাকুন আপনারা। আজ সংহতি দিবস অনুষ্ঠানে NRC নিয়ে মোদী সরকারকে কড়া বার্তা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর (Mamata Banerjee)। আজ মেয়ো রোডে গান্ধী মূর্তির পাদদেশে সংহতি দিবস পালন করে শাসক দল তৃণমূল। আর সেই অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে হাজির ছিলেন তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। আজ তিনি স্বমহিমায় কেন্দ্রের মোদী সরকারকে (Modi Sarkar) একের পর এক আক্রমণ করেন তৃণমূল নেত্রী। স্বাধীনতার ৭২ বছর পর নাগরিকতা বিচার করা যে একেবারেই অযৌক্তিক সেটা বুঝিয়ে দেন তিনি।

আজ সংহতি দিবসের মঞ্চ থেকে NRC নিয়ে কেন্দ্র সরকারের বিরুদ্ধে সরব হন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জী। উনি বলেন ছাই দিয়ে আগুন নেভানো যায়না। অন্যান্য ইস্যু দাবিয়ে রাখতেই NRC এর ঝুলি বের করেছে মোদী সরকার। তিনি বলেন, একদিকে দেশের মানুষ দেউলিয়া হয়ে যাচ্ছে, আর অন্য দিকে NRC নিয়ে মানুষের মনে আতঙ্ক সৃষ্টি করা হচ্ছে। NRC লাগু হলে আগে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বাদ পড়বে বলে জানান তিনি।

মুখ্যমন্ত্রী বলেন, স্বাধীনতার ৭২ বছর পর দেশে নাগরিকত্ব নির্ধারণ করা যায়না। আমি এই NRC মানিনা। মমতা ব্যানার্জী বলেন, নাগরিকপঞ্জিতে যদি জানা যায় যে নাগরিকেরা ভুয়া। তাহলে তো এদের ভোটে জেতা সরকারও ভুয়ো। মোদীও ভুয়ো, সরকারও ভুয়ো। এছাড়াও মমতা ব্যানার্জী এদিন পিঁয়াজের দাম নিয়ে সরব হন।

আরেকদিকে হায়দ্রাবাদের এনকাউন্টারেরও প্রসঙ্গ তোলেন তিনি। মমতা ব্যানার্জী বলেন, এভাবে আইন হাতে তুলে নেওয়া ঠিক না। ধর্ষকদের শাস্তি আইনি প্রক্রিয়ার মাধ্যমেও দেওয়া উচিৎ।