আন্তর্জাতিকনতুন খবর

মুসলিমদের উপর অত্যাচার বাড়িয়ে দিল চীন! উইগুর মুসলিমদের অঙ্গ খুলে নিয়ে চলছে করোনা আক্রান্তদের চিকিৎসা

কট্টরপন্থীদের প্রতি () বিশ্বের অন্যতম কঠোর দেশের মধ্যে একটি দেশ, ধর্মীয় উগ্রতার জন্য ে কোনও স্থান নেই। তবে মুসলিমদের উপর যেভাবে অত্যাচার করছে তা পুরো বিশ্বের দৃষ্টি আকর্ষন করছে। এখন করোনার ভাইরাস ছড়িয়ে দেওয়ার পরে মুসলিমদের প্রতি আরও কঠোর হয়ে উঠেছে।

চীন দীর্ঘদিন ধরে ধর্মীয় উন্মাদকে আটকানোর কাজ করে চলেছে। করোনার ভাইরাস ছড়িয়ে পড়ার পরে অনেক বলতে শুরু করেছিল যে আল্লাহ চীনকে শাস্তি দিচ্ছে। এইধরণের বক্তব্যের পরে চীন এই মুসলিমদের উপর আরো বেশি কঠোরতা দেখিয়েছে তথা অত্যাচার বাড়িয়ে দিয়েছে।খবর পাওয়া গেছে যে চীন এখন উইগুর মুসলমানদের অঙ্গ প্রতিস্থাপন করে করোনায় আক্রান্তদের চিকিৎসা করছে।

একটি রিপোর্টে বলা হয়েছে যে, চীন করোনার ভাইরাস আক্রান্তদের জন্য উইগুর মুসলিমদের অঙ্গ প্রতিস্থাপন করছে। সম্প্রতি একজন ৫৯ বছর বয়সী ব্যক্তির দেহের এক অঙ্গ নষ্ট হয়েছিল এবং এর জন্য চীন উইগুর মুসলিমদের অঙ্গগুলি অপসারণ করে সেই ব্যক্তির চিকিৎসা করেছে।

রিপোর্টে আরও বলা হয়েছে যে চীন এটি বৃহত আকারে করছে, অনেক করোনার শিকার হওয়া মানুষদের অঙ্গগুলি ব্যর্থ হচ্ছে এবং চিকিৎসার জন্য চীন ইউগুর কট্টরপন্থীদের অঙ্গগুলি অপসারণ করছে।

জানিয়ে দি যে চীনে হাজার হাজার মানুষ করোনায় ভুগছে এবং প্রায় তিন হাজারেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছে। যদিও চীনে অনেক লোকের চিকিৎসাও করা হয়েছে। অনেকে চিকিৎসা দ্বারা সুস্থও হয়ে উঠছে। আর এমন পরিস্থিতিতে চীন আক্রান্তদের বাঁচাতে মুসলিমদের উপর অত্যাচার বাড়িয়ে তুলেছে।

Back to top button
Close