আন্তর্জাতিকনতুন খবর

গোটা বিশ্বে করোনা ছড়িয়ে দিয়ে, নিজের দেশে সবথেকে বড় ফুটবল স্টেডিয়াম তৈরি করছে চিন

ওয়েবডেস্কঃ গোটা বিশ্ব লকডাউনের (Lockdown) কারণে সমস্যার সন্মুখিন হচ্ছে। আর এর মধ্যেই চিন (China) বড় বড় প্রোজেক্টে কাজ করা শুরু করে দিয়েছে। চিন বিশ্বের সবথেকে বড় ফুটবল স্টেডিয়াম (Biggest Football Stadium)  নির্মাণ করা শুরু করে দিয়েছে। এই স্টেডিয়াম পদ্মফুল আকারের হবে।

প্রফেশনাল ক্লাব Guangzhou Evergrande এই স্টেডিয়াম বানাচ্ছে। এই স্টেডিয়াম বানাতে প্রায় ১৩ হাজার কোটি টাকা খরচ হবে। এই স্টেডিয়ামে একবারে এক লক্ষ দর্শক বসতে পারবে।

এই স্টেডিয়াম ২০২২ এর মধ্যে তৈরি হয়ে যাবে। এই স্টেডিয়ামে ১৬ টি ভিভিআইপি প্রাইভেট রুমও থাকবে। ১৫২ টি ভিআইপি প্রাইভেট রুম থাকবে। ফিফা এরিয়া আর অ্যাথেলিট এরিয়া থাকবে। এই স্টেডিয়ামের গ্রাউন্ড ব্রেকিং অনুষ্ঠানে ২০০ এর অধিক ট্র্যাক দেখানো হয়েছে। এই কাজ প্রায় সম্পন্ন হয়ে গেছে।

স্টেডিয়ামে ম্যাচ কভারেজের জন্য আলাদা আলাদা রকমের মিডিয়া এরিয়া থাকবে আর প্রেস রুম তৈরি করা হবে। এখন প্রফেশনাল ক্লাব Guangzhou Evergrande এর বর্তমান কোচ হলেন ফ্যাবিও ক্যানাভারো। উনি স্টেডিয়ামের গ্রাউন্ড ব্রেকিং অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এখনো পর্যন্ত বিশ্বের সবথেকে বড় ফুটবল স্টেডিয়াম হল স্প্যানিশ ক্লাব বার্সেলোনার ক্যাম্প ন্যু। ওই স্টেডিয়ামে একসাথে ৯৯ হাজার ৩৫৪ জন খেলা দেখতে পারে।

Back to top button
Close