নতুন খবরভারতবর্ষ

২০৪০ সালের মধ্যে দুটি দেশকে গিলে ফেলবে ড্রাগন! ফাঁস হলো চীনের ভবিষ্যৎ পরিকল্পনা

কমিউনিস্ট শাসিত চীন সরকার ভবিষ্যৎ পরিকল্পনার কথা প্রকাশ্যে এনেছে। কিন্তু দেশটির নাম যখন চীন তখন বোঝাই যাচ্ছে, তার প্রতিটি পদক্ষেপেই ইঙ্গিত রয়েছে অপরের বিপুল ক্ষতির সম্ভাবনা। বাস্তবে সেই সম্ভাবনাকে সিলমোহর দিয়েছে চীনা মুখপত্র সোহু। চীনের প্রকাশিত রিপোর্টে উল্লেখ করা হয়েছে, ২০৪০ সালের মধ্যে অরুণাচল প্রদেশ সম্পূর্ণ রূপে নিজেদের আয়ত্তে আনতে চায় চীন।

জিংপিংয়ের ভবিষ্যৎ পরিকল্পনা অনুসারে, ২০২৫ সালের মধ্যে সমগ্র তাইওয়ান নিজেদের দখলে আনবে চীন। প্রথম থেকেই তাইওয়ানের উপর নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে যাচ্ছে চীন এবং তাইওয়ান বরাবরই চীনের বিরোধিতা করছে।এছাড়াও ২০২৫ সালের মধ্যেই দক্ষিণ চীন সাগরকে সংযুক্ত করার পরিকল্পনা নিয়েছে চীন। চীন ২০৩০ সালের মধ্যে সম্পূর্ণ দক্ষিণ চীন সাগরকে নিজেদের দখলে আনতে পারে।

চীনের পরবর্তী টার্গেট ভারত, নজরে অরুণাচল প্রদেশ। এই অঞ্চলকে দক্ষিণ তিব্বত বলে দাবি করেছে চীন। চীনের পরিকল্পনা রয়েছে ২০৩৫ থেকে ২০৪০ সালের মধ্যে ভারত ও পাকিস্তানের মধ্যে ভয়ানক যুদ্ধ পরিস্থিতি তৈরি করে অরুণাচল প্রদেশ দখল করা। এবং পরবর্তীতে এই অংশ নিজেদের বলে দাবি করা।

পরবর্তী পরিকল্পনায় রয়েছে, ২০৪৫ সালের ভেতরে সেনকাকু দ্বীপপুঞ্জ, ২০৫০ সাল নাগাদ মধ্যে মঙ্গোলিয়া ও ২০৬০ সাল শেষের আগেই ১৯ শতকের যুদ্ধে রাশিয়ার কাছে হেরে যে অঞ্চলগুলো হারিয়েছিল সেগুলো দখল করা। চীনের নজরে রয়েছে এশিয়া মহাদেশের ছোট ছোট দেশগুলোর ওপর আধিপত্য বিস্তার করা। ভবিষ্যতে চীন বিশ্বের কাছে অন্যতম আতঙ্ক হয়ে উঠতে চলেছে।

Related Articles

Back to top button