আন্তর্জাতিকনতুন খবর

ভিডিওঃ পাকিস্তানে ঢুকে পাকিস্তানিকে পেটাচ্ছে দুই চীনা ম্যান! সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড়

নয়া দিল্লীঃ সোশ্যাল মিডিয়ায় (Social Media) দ্রুত গতিতে একটি ভিডিও ভাইরাল (Viral Video) হচ্ছে, যেখানে দেখা যাচ্ছে দুজন চীনা ব্যাক্তি একজন পাকিস্তানিকে (Pakistani) লাঠি দিয়ে বেধড়ক মারছে। ভিডিও যিনি শেয়ার করেছেন, তিনি লিখিছেন যে, চীনের দুই ইঞ্জিনিয়ার এক পাকিস্তানি ড্রাইভারকে ভুয়ো পেট্রোল বিল দেওয়ার জন্য মারধর করছে। CPEC প্রোজেক্টের আন্ডারে ওই পাকিস্তানি ড্রাইভার আর চীনের ইঞ্জিনিয়াররা কাজ করে। পোস্টকর্তা ক্যাপশনে লিখেছেন যে, এবার সময় হয়ে এসেছে পাকিস্তানি ভাই আর বোনেদের এই অত্যাচারের বিরুদ্ধে মুখ খোলা। যদিও এই ভিডিওর সত্যতা আমাদের পক্ষে যাচাই করা সম্ভব হয়নি।

প্রসঙ্গত, পাকিস্তানে দিনদিন আধিপত্য বিস্তার করেছে চীন। এমনকি একটি মিডিয়া রিপোর্টে এও বলা হয়েছিল যে পাকিস্তানের কিছু জায়গায় চীনের টাকাও চলা শুরু হয়েছে। আপনাদের জানিয়ে দিই, পাকিস্তানে বিপুল পরিমাণে টাকা বিনিয়োগ করছে চীন। ওই টাকায় CPEC প্রোজেক্ট সমেত বিভিন্ন প্রোজেক্ট চালাচ্ছে চীন। এছাড়াও বিপুল পরিমাণে টাকা পাকিস্তানকে ঋণ দিয়ে রেখেছে চীন।

অনেক মিডিয়া রিপোর্ট অনুযায়ী, পাকিস্তানের চুল পর্যন্ত ঋণে ডুবে আছে আর সেই ঋণের অনেকটাই চীনের কাছ থেকে নেওয়া। কিছু কিছু মিডিয়া রিপোর্টে এও বলা হয়েছে যে, চীনের আশেপাশে থাকা বিভিন্ন অঞ্চলের মতই পাকিস্তানেও দখল জমাচ্ছে চীন।

যদিও পাকিস্তান সরকারের এই নিয়ে কোন মাথাব্যাথা নেই। কারণ তাদের কাছে চীন এখন দেবদূতের মতো। চীন অসময়ে পাকিস্তানকে টাকা দিয়ে প্রায় কিনেই রেখেছে। আর সেই কারণে প্রায় দিনই পাকিস্তানের অনেক শ্রমিকদের উপর চীনের করা অত্যাচারের কাহিনী সামনে আসে। যদিও পাকিস্তান সরকার এই নিয়ে মুখে কুলুপ এঁটে বসে আছে।

Back to top button
Close