আন্তর্জাতিকনতুন খবর

এটা সত্য যে ভারতীয় সেনা আমাদের ৫ সৈনিককে খতম করেছে এবং ১১ জন আহত হয়েছে: চাইনিজ সাংবাদিক

চীনকে ইটের জবাব পাটকেল দিয়ে দেওয়া হয়েছে। ভারতীয় সেনা চীনের উপদ্রবের বিষয়ে অপ্রস্তুত ছিল। কিন্তু তা সত্ত্বেও সেনা জওয়ানরা চীনকে যোগ্য জবাব দিয়েছে। লাদাখের গালবান ঘাঁটিতে গত রাতে ভারতীয় সেনা এবং চীনা সেনার মধ্যে একটি বৈঠকের আয়োজন করা হয়েছিল।বৈঠকের জন্য একটি বিশেষ স্থান বেছে নেওয়া হয়েছিল যা দুটি বাহিনীর মধ্যে ছিল। বৈঠক শেষে দুই দেশের সেনা নিজের নিজের স্থানে ফেরার কথা ছিল। ভারতীয় সেনা নিজের স্থানে ফিরতে শুরু করলেও চীনের সেনা নিজের স্থানে ফিরতে অস্বীকার করে দেয়।

এরপর দুই সেনার মধ্যে সংঘর্ষ শুরু হয়ে যায়। দুই তরফের মধ্যে ভীষণ পাথরবাজি ও মারপিট শুরু হয়ে যায়। তবে দুই সেনার তরফ থেকেই কোনো ফায়ারিং হয়নি। এই সংঘর্ষ ও পাথরবাজিতে ভারতের এক কর্নেল ও দুই সৈনিক বলিদান হন।

https://twitter.com/NewsLineIFE/status/1272801190154125312?s=19

এরপর ভারতীয় সেনা তৎক্ষণাৎ এর বদলা নিয়ে চীনের ৫ সৈনিককে মেরে ফেলে। একইসাথে চীনের ১১ জন সৈনিক গুরুতরভাবে আহত হয়। আহত চীনা সৈনিকদের বাকি সৈনিকরা তুলে নিয়ে যায়। চীন প্ৰথমদিকে তথ্য গোপনের চেষ্টা করেছিল। তবে শীঘ্রই চীনের বেশকিছু সাংবাদিক চীনের সেনার মারা যাওয়ার বিষয়টিকে স্বীকার করে নেয়।

যারপর চীন ভারতীয় সেনার উপর অভিযোগ তুলেছে যে, ভারতীয় সেনা বর্ডার পার করে এসে চাইনিজ সৈনিকদের মারধর করেছে। চীন সরকারের মুখপত্র গ্লোবাল টাইমসের এক সাংবাদিক নিজেই চীনের ৫ জন সেনা মারা যাওয়ার তথ্যকে স্বীকার করেছেন।

Related Articles

Back to top button