Press "Enter" to skip to content

স্বামী বিবেকানন্দ সিগার খোর, আর লাদেন সাংসারিক মানুষ! মুখোশ খুলল বামপন্থী মিডিয়ার

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ আমাদের দেশে এমনই মিডিয়া হাউস আছে, যাদের কাছে ওসামা বিন লাদেন একজন সাংসারিক মানুষ। আর স্বামী বিবেকানন্দ সিগার খাওয়া সন্ন্যাসী। বামপন্থী মিডিয়ায় এহেন খবর নিয়ে উঠছে প্রশ্ন। শুধু তাই নয়, হিজবুল মুজাহিদ্দিনের ভারতের প্রাক্তন প্রধান রিয়াজ নাইকুর পরিচয় একজন গণিত শিক্ষক হিসেবে করানো বাম মিডিয়া হাউস দ্য কুইন্ট স্বামী বিবেকানন্দর জন্মদিনে এটা বলার জন্যই খবর করেছিল যে, স্বামী বিবেকানন্দ সিগার পান করা একজন সন্ন্যাসী ছিলেন।

অবাক করা বিষয় হল নিঃস্বার্থ ভাবে দেশ এবং দেশের সংস্কৃতিকে বিশ্বের সামনে তুলে ধরা স্বামী বিবেকানন্দকে দ্য কুইন্ট একজন সিগার পান করা সন্ন্যাসী রুপে প্রদর্শিত করে। যদিও কুইন্ট স্বামী বিবেকানন্দর জীবনী নিয়ে কিছু ভালো কথাও লেখে। কিন্তু তাঁদের প্রধান ইস্যু এটাই ছিল যে, স্বামী বিবেকানন্দ একজন সিগার পান করা সন্ন্যাসী ছিলেন।

কুইন্ট স্বামী বিবেকানন্দের জন্মদিনকেও ওনার গুণ গুলো তুলে ধরার দিন হিসেবে বেছে নিয়েছে। কিন্তু রিয়াজ নাইকু আর লাদেনের মতো জঙ্গিদের গুণগান করার জন্য এদের একটি বিশেষ কোনও দিনের দরকার পড়ে না। এসব বামপন্থী মিডিয়া হাউসের এইভাবে সন্ত্রাসীদের গৌরবান্বিত করে লিখলে অবাক হওয়ার কিছু নেই।