নতুন খবররাজনীতি

কর্ণাটকে হিংসাত্মক প্রতিবাদ করতে গিয়ে মৃতদের ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করলেন মমতা ব্যানার্জী!

কর্ণাটকের ইয়েদুরাপ্পা সরকার দ্বারা ব্যাঙ্গালুরু হিংসা মৃত মানুষদের ক্ষতিপূরণ দেবেনা বলে জানিয়ে দিয়েছে। আর এই নিয়েই রাজ্যের মুখ্যমন্ত্রী () বিজেপির () উপর আক্রমণ করেন। মমতা ব্যানার্জী বলেন, নিজেদের প্রতিশ্রুতি পূরণ করছে না। এর সাথে সাথে মমতা ব্যানার্জী ঘোষণা করেন যে, তৃণমূল সরকার ব্যাঙ্গালুরুতে মৃতদের পরিবারকে পাঁচ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেবে।

মমতা ব্যানার্জী বিজেপিকে আগুনের সাথে না খেলার পরামর্শও দেন। উনি বলেন, যতদিন না নাগরিকতা সংশোধন আইন ফেরত নেওয়া হবে, ততদিন প্রদর্শন জারি থাকবে।

তৃণমূল কংগ্রেস সুপ্রিমো কলকাতায় আয়োজিত একটি প্রদর্শন র‍্যালিতে বিজেপির বিরুদ্ধে নিজেদের প্রতিশ্রুতি পালন না করার গুরুতর অভিযোগ তোলেন। এরপর উনি ব্যাঙ্গালুরুতে হিংসক প্রদর্শনের সময় পুলিশের গুলিতে মৃত দুই ব্যাক্তির পরিবারকে পাঁচ লক্ষা টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেন। এছাড়াও তিনি কর্ণাটকের মুখ্যমন্ত্রীর ক্ষতিপূরণ দেওয়ার প্রতিশ্রুতি মনে করিয়ে দিয়ে বিজেপিকে আক্রমণ করেন।

ইয়েদুরাপ্পা সরকার বুধবার সংবাদ মাধ্যমকে জানিয়েছিলেন যে, ১৯ ডিসেম্বর হিংসক প্রদর্শন চলার সময় পুলিশের গুলিতে মৃত দুই ব্যাক্তির পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দেবেনা। এর সাথে মমতা ব্যানার্জী ছাত্রদের নাগরিকতা সংশোধন আইনের বিরুদ্ধে প্রতিবাদ চালিয়ে যাওয়ার কথা বলেন।

কলকাতার রাজাবাজার থেকে মল্লিক বাজার পর্যন্ত বিরোধী মার্চের নেতৃত্ব করা মমতা ব্যানার্জী অভিযোগ করেন যে, নাগরিকতা আইনের বিরুদ্ধে প্রতিবাদ করা ছাত্রদের ভয় দেখাচ্ছে বিজেপি। উনি সিএএ আর এনআরসি’র বিরোধিতা করা জামিয়া মিলিয়া, আইআইটি কানপুর এবং অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের একজোট হওয়া কথা বলেন।

Back to top button
Close