Press "Enter" to skip to content

যোগীর রাজ্যে চলছে ‘অপারেশন হান্টার”! হিংসা ছড়ানোর দায়ে এখনো পর্যন্ত গ্রেফতার ৩ হাজার

শেয়ার করুন -

নাগরিকতা সংশোধন আইনের বিরোধিতা বৃহস্পতিবার লখনউ আর সম্ভলে হিংসাত্মক প্রদর্শনের পর উত্তর প্রদেশ (Uttar Pradesh) সরকার আর উত্তর প্রদেশ পুলিশ ফুল অ্যাকশন মুডে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) কড়া নির্দেশের পর পুলিশ ব্যাপক হারে গ্রেফতারি চালাচ্ছে। আরেকদিকে সোশ্যাল মিডিয়াতেও পুলিশ ব্যাপক হারে নজরদারি চালাচ্ছে।

Yogi Adityanath

পাওয়া তথ্য অনুযায়ী, সোশ্যাল মিডিয়ায় আপত্তিজনক আর গুজব ছড়ানোর জন্য ১৩ টি মামলা দায়ের করা হয়েছে আর ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও ১৭৮৬ টি ট্যুইটার, ৩০৩৭ টি ফেসবুক আর ৩৮ টি ইউটিউব পোস্টের বিরুদ্ধে রিপোর্ট জমা করা হয়েছে। এবার তাঁদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

পুলিশ অনুযায়ী, CAA এর বিরোধিতায় গোটা রাজ্যের বিভিন্ন এলাকায় ধরনা প্রদর্শন করা হয়েছে। লখনউ আর সম্ভল বাদ দিয়ে রাজ্যের অন্যান্য জায়গায় শান্তিপূর্ণ ভাবে ধরনা প্রদর্শন করা হয়েছে। কিছু জায়গায় ছোট খাটো বিরোধ প্রদর্শন করা হয়েছিল, সেখানে পুলিশ কড়া পদক্ষেপ নিয়ে সেগুলোকে হটিয়ে দেয়।

পুলিশের অনুযায়ী, গোটা রাজ্যে মোট ১০২ টি এলাকায় প্রদর্শন করা হয়েছে, আর যেখানে অশান্তি হওয়ার সম্ভাবনা ছিল সেখান থেকে ৩৩০৫ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও যাদের বিরুদ্ধে আগে থেকেই অপরাধের মামলা দায়ের ছিল, তাঁদের ঘর থেকে না বেরানর পরামর্শ দেওয়া হয়েছে।