নতুন খবরভারতবর্ষ

আন্দোলনকারীর ধারালো হাতিয়ারে গুরুতর আহত হলেন পুলিশ আধিকারিক, উত্তাল সিঙ্ঘু বর্ডার

নয়া দিল্লীঃ গণতন্ত্র দিবসে শান্তিপূর্ণ ট্রাক্টর প্যারেডের নামে হওয়া হাঙ্গামার পরেও কৃষকরা কৃষি আইন ফেরত নেওয়ার দাবিতে এখনো সিঙ্ঘু বর্ডারে আন্দোলন করে চলেছে। কৃষকদের প্রদর্শন স্থলে আজ আবারও হাঙ্গামা হয়েছে। স্থানীয় বাসিন্দারা সেখানে পৌঁছে ধরনা সমাপ্ত করে রাস্তা খোলানর দাবি করে। তাঁরা সিঙ্ঘু বর্ডার খালি করোর স্লোগান দিতে থাকে। এরপর সেখানে উত্তেজনার পারদ চড়তে থাকে। পুলিশ ভিড় নিয়ন্ত্রণ করার জন্য কাঁদানে গ্যাস ছাড়ে। প্রাপ্ত তথ্য অনুযায়ী, এই হাঙ্গামায় আন্দোলনকারীদের ত’রো’য়া’লের আঘাতে SHO প্রদীপ পালীবাল আহত হয়েছেন।

সিঙ্ঘু সীমান্তে পুলিশ স্থানীয় আর কৃষকদের উপর বাধ্য হয়ে বল প্রয়োগ করে। স্থানীয়রা আন্দোলন স্থল খালি করা আর রাস্তা খুলে দেওয়ার দাবি নিয়ে স্লোগান দেয়। আর সেই সময় কৃষকদের সাথে খণ্ডযুদ্ধ বাধে।

শোনা যাচ্ছে যে, দুটি এলাকা থেকে স্থানীয় বাসিন্দারা সিঙ্ঘু বর্ডারে চলা কৃষকদের ধরনা তুলে দেওয়ার দাবিতে প্রদর্শন করে। আর তখন দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। কৃষকরা লাঠি চালায়, আর স্থানীয়রা পাথর ছোঁড়ে। এরপর সেখানকার পরিস্থিতি ভয়াবহ হয়ে ওঠে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে যাওয়া পুলিশ আধিকারিক আন্দোলনকারীর ত’রো’য়া’লের আঘাতে আহত হন।

Related Articles

Back to top button