নতুন খবরপশ্চিমবঙ্গ

CAA-NRC এর আতঙ্কে রাজ্যে মৃত্যু হয়েছে ৩০ জনের! গলায় গামছা দিয়ে বললেন মমতা ব্যানার্জী

রাজ্যের (West bengal) মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee) সংশোধিত নাগরিকতা আইনের (CAA) বিরোধিতা করা মানুষদের দেশদ্রোহী আখ্যা দেওয়ার জন্য বিজেপির (BJP) নেতার বয়ানের তীব্র বিরোধিতা করেন। উনি দিল্লীর শাহিনবাগ (Shaheen Bagh) আর জামিয়া মিলিয়া ইসলামিয়া (Jamia Millia Islamia) এর বাইরে হওয়া বন্দুকবাজিকে শান্তিপূর্ণ প্রদর্শনকারীদের আতঙ্কিত করার চেষ্টা করা হয়েছে বলেন।

মমতা ব্যানার্জী বলেন, প্রস্তাবিত রাষ্ট্রব্যাপী এনআরসি এর আতঙ্কে পশ্চিমবঙ্গে এখনো পর্যন্ত ৩০ জনের বেশি মৃত্যু হয়েছে। উনি বলেন, এনপিআর, এনআরসি আর সিএএ কালো জাদুর মতো। উনি বলেন, আমার কাছে আমার মায়ের জন্মের প্রমাণ পত্র নেই, তাহলে কি বিজেপি এখন আমাকে দেশ থেকে বাইরে বের করে দেব? উনি বলেন, তৃণমূল দল বিজেপির মতো দুঃশাসন চালায় না।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপর আক্রমণ করে মমতা ব্যানার্জী বলেন, নির্বাচনের সময় নিজেকে চৌকিদার বলা প্রধানমন্ত্রীর বিপরীতে উনি নিজে লক্ষ লক্ষ মানুষের সমস্যার কথা শোনেন আর তাঁদের খেয়াল রাখেন। মমতা ব্যানার্জী উত্তর ২৪ পরগনার বনগাঁয় একটি জনসভায় বক্তব্য দেওয়ার সময় বলেন, আমি তাঁদের সাথে কোন সম্পর্ক রাখিনা, যারা মানুষের মধ্যে বিদ্বেষ ছড়ায়।

উনি বলেন, বিজেপির নেতাদের উস্কানির জন্য শাহিনবাগ আর জামিয়া মিলিয়ার বাইরে গুলি চলেছে। মানুষদের মধ্যে আতঙ্ক ছড়ানোর কাজ করা হচ্ছে। শাহিনবাগে প্রদর্শন করা মানুষদের প্রতি সমবেদনা জানিয়ে তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জী বলেন, কিছু রাজনৈতিক দল নাগরিকতা সংশোধন আইনের ইস্যুতে অপপ্রচার চালাচ্ছে।

Back to top button
Close