Press "Enter" to skip to content

নিজেকে কিম জং উন ভাবেন মমতা ব্যানার্জী! বললেন বিজেপির সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর (Mamata Banerjee) উপরে আক্রমণ করলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপির সাংসদ গিরিরাজ সিং (Giriraj Singh)। কেন্দ্রীয় মন্ত্রী বলেন, মমতা ব্যানার্জী সমস্ত মর্যাদা ভেঙে দিয়েছেন। উনি উত্তর কোরিয়ার স্বৈরাচারী শাসক কিম জং উন (Kim Jong-un) এর মতো আচরণ করছেন। গিরিরাজ সিং বলেন, মমতা ব্যানার্জী নিজেকে ভারতের প্রধানমন্ত্রী ভাবছেন। উনি বলেন, মমতা ব্যানার্জী হয়ত এটা ভুলে গেছেন যে, যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো অনুযায়ী, রাজ্যকে কেন্দ্র সরকারের সাথে কাজ করতে হয়।

এর কিছুদিন আগে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর উপর আক্রমণ করেছিলেন রায়গঞ্জের বিজেপির সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী। তিনি টিকিয়াপাড়া কান্ডে মমতা ব্যানার্জীকে বিঁধে বলেছিলেন, মমতা ব্যানার্জী এই রাজ্যকে ইসলামিক স্টেট বানাতে চাইছেন আর বাংলাদেশের সাথে রাজ্যকে মিশিয়ে দিতে চাইছেন।

করোনা মহামারীর মধ্যে রাজ্যে রাজনৈতিক তরজা কোন ভাবেই কমার নাম নিচ্ছে না। রাজ্যের বিজেপির নেতারা মমতা ব্যানার্জীর দিকে আঙুল তুলে বলছেন যে, করোনা মোকাবিলায় ব্যর্থ মমতা সরকার। এমনকি বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এও বলেছেন যে, মমতা ব্যানার্জী দেশের সবথেকে ব্যর্থ মুখ্যমন্ত্রী।

আরেকদিকে, রাজ্যের তরফ থেকে বারবার কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ করা হচ্ছে। রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়েছে যে কেন্দ্র ঠিকমত সহযোগিতা করছে না। ঠিক তেমন ভাবে কেন্দ্রও রাজ্য সরকারের উপর অভিযোগ করে বলেছে সরকার সহযোগিতা করছে না।

বিশেষ করে কেন্দ্রের এই অভিযোগ ভিন রাজ্য থেকে পরিযায়ী শ্রমিকদের ফেরানো নিয়ে করা হয়েছিল। তবে মমতা ব্যানার্জী আজই ঘোষণা করেছেন যে, ভিন রাজ্যে আটকে পড়া বাংলার শ্রমিকদের ট্রেনের সম্পূর্ণ খরচ রাজ্য সরকার দেবে। মমতা ব্যানার্জীর এই ঘোষণার পর স্বভাবতই খুশির হাওয়া বইছে ভিন রাজ্যে আটকে থাকা এরাজ্যের শ্রমিকদের মধ্যে।