নতুন খবরপশ্চিমবঙ্গ

১০০ বছর অভাব হবে না, এক লক্ষ কর্মসংস্থান হবে … বোলপুর থেকে বললেন মুখ্যমন্ত্রী

বোলপুরঃ আজ বীরভূম সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামীকাল বোলপুরের রোড শো করবেন তিনি। এই রোড শোয়ে দুই থেকে আড়াই লক্ষ মানুষ জমায়েত করবেন বলে আগেই জানিয়েছিলেন বীরভূম তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল। আজ বোলপুরে প্রশাসনিক সভায় যোগ দেন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি ডেউচা পাঁচামিটে প্রস্তাবিত কয়লা খনি ব্লকের জমি প্রসঙ্গে জানতে চান।

জানিয়ে রাখি মোহম্মদ বাজারের প্রস্তাবিত খনি এলাকার সমীক্ষা চালানো হয়েছে। আর সেটির রিপোর্ট মুখ্যমন্ত্রীর কাছেও পাঠানো হয়েছে। তবে রাজ্যের তরফ থেকে করা এই সমীক্ষা প্রবল আপত্তি জাহির করেছেন স্থানীয়রা। এলাকাবাসীর অসন্তোষের কথা জানতে পেরে প্রশাসনের তরফ থেকেও তৎপরতা দেখানো হয়েছে। যদিও বীরভূমের জেলাশাসক স্থানীয়দের আশ্বাস দিয়ে বলেছেন যে, জোর করে কারোর জমি অধিগ্রহণ করা হবে না।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও এই প্রোজেক্ট নিয়ে একই আশ্বাস দিয়েছেন। তিনি বলেছেন, সরকার কারোর জমি কেড়ে নেবে না। এখন ফাঁকা জমিতে কাজ করা যায় কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে। আগামী দিনে দরকার পড়লে সর্বসম্মতিতে জমি অধিগ্রহণ করা হতে পারে। তবে এরজন্য কারোর উপর বল প্রয়োগ করা হবে না, সেটাও জানান তিনি।

মুখ্যমন্ত্রী বলেন, ডেউচা পাঁচামি কয়লা ব্লক তৈরি হলে এক লক্ষ কর্মসংস্থান হবে। তিনি এও জানান যে, এই প্রকল্প বাস্তবায়িত হওয়ার পর আগামী ১০০ বছর রাজ্যে বিদ্যুতের কোনও অভাব হবে না।

Related Articles

Back to top button