নতুন খবরপশ্চিমবঙ্গ

৭৫% ব্যথা শেষ, আর বাকি মাত্র ২৫%, নিজের মুখেই বললেন মমতা ব্যানার্জি

কলকাতাঃ গোটা দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। করোনায় দ্বিতীয় ঢেউয়ে পরিস্থিতি ভয়াবহ হতে চলেছে গোটা দেশে। দিল্লী সরকার এতিমধ্যে ৬ দিনের লকডাউনের ঘোষণা করেছে। আরেকদিকে, মহারাষ্ট্রে করোনা সর্বকালীন রেকর্ড ভেঙেছে। উদ্ধ্ববের রাজ্যে ১ মিনিটে ৪৮ জন নতুন করে করোনায় আক্রান্ত হচ্ছে। এবং প্রতি ৩ মিনিটে একজন করে মারা যাচ্ছেন। আর এবার রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ে সাংবাদিক বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

মুখ্যমন্ত্রী জানান, রাজ্যের বিভিন্ন অফিসগুলোতে ৫০ শতাংশ ওয়ার্ক ফ্রম হোম শুরু করা হচ্ছে। কাল থেকে রাজ্যর স্কুলগুলোতে গ্রীষ্মের ছুটি শুরু হচ্ছে। এই ছুটির ফলে গরমের পাশাপাশি করোনা থেকেও বাঁচবে পড়ুয়ারা।

মুখ্যমন্ত্রী জানান, করোনার বিরুদ্ধে লড়াইয়ের নির্বাচনের মধ্যেও রাজ্যে ২০০টি সেফ হোম তৈরি করা হয়েছে। ওই সেফ হোমগুলোতে ১১ হাজার বেড রয়েছে। তিনি জানান, রাজ্যজুড়ে করোনার জন্য ৪০০ অ্যাম্বুলেন্সকে কাজে লাগানো হয়েছে।

মুখ্যমন্ত্রী জানান, বিগত ৪ দিনে রাজ্যে এক হাজার বেড বাড়ানো হয়েছে। তিনি এও জানান যে, আগামী ৩ থেকে ৪ দিনের মধ্যে আরও ৪ হাজার ৫০০ বেড বাড়ানো হবে। তিনি জানান, রাজ্যের বিভিন্ন হোটেলের রুমকে হাসপাতাল হিসেবে ব্যবহার করা হবে।

এই সাংবাদিক বৈঠকে তিনি এও অভিযোগ করেন যে, বিজেপি রাজ্যের বাইরে থেকে প্রায় এক লক্ষ মানুষ এসে ঘাঁটি গেড়েছে, আর এই কারণে রাজ্যে করোনা ছড়াচ্ছে। মুখ্যমন্ত্রীর সাংবাদিক বৈঠকে এক সাংবাদিক ওনাকে প্রশ্ন করে বলেন, ‘আপনার ব্যথা কেমন আছে?” তখন মুখ্যমন্ত্রী নিজের মুখেই বলেন, ৭৫ শতাংশ ব্যথা করে গেছে, আর ২৫ শতাংশ বাকি আছে। কদিনের মধ্যে সেটাও কমে যাবে।

Related Articles

Back to top button