নতুন খবরপশ্চিমবঙ্গ

আমি ওদের কান ধরে হিন্দি শেখাব, প্রধানমন্ত্রীকে ভাষা নিয়ে তোপ মুখ্যমন্ত্রী মমতার

কলকাতাঃ আজ তৃণমূল ভবনে হিন্দি ভাষীদের সম্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে তিনি একাধিক ইস্যুতে প্রধানমন্ত্রী, কেন্দ্র সরকার আর বিজেপিকে আক্রমণ করেন। হিন্দিভাষা প্রসঙ্গে তিনি খোঁচা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। বলেন, আমাদের রাজ্য এমনকি একটি জায়গা যেখানে আমরা দেখিনা আপনারা হিন্দিতে কথা বলেন না অন্য ভাষায়। আমরা সবার আগে দেখি আপনারা মানুষ কি না।

তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করে বলেন, ‘ওঁরা আমাকে কি হিন্দি শেখাবে? আমি ওদের কান ধরে হিন্দি শিখিয়ে দেব। প্রধানমন্ত্রীতো টেলিপ্রম্পটার দেখে ভাষণ দেন, উনি গুজরাটি ছাড়া আর কিছুই জানেন না। আমি হিন্দি পড়তে পারি।” মুখ্যমন্ত্রী আরও বলেন, আজ পাঞ্জাবে কৃষকদের যেই মুভমেন্ট হচ্ছে, সেটা কারও পছন্দ না হলে তাঁদের জঙ্গি বলে দেবে?

মুখ্যমন্ত্রী বলেন, পরশু যা হয়েছে বিশ লক্ষ কৃষক একসাথে মিলে দিল্লী গিয়েছে, ওঁরা তো আগেই জানিয়েছিল, অনুমতিও নিয়েছিল। বিশ লক্ষ লোক গেছে, কিছু ছোট খাটো এক দুটো ঘটনা ঘটতেই পারে, এমন কিছু হয়নি যে আগুন লেগেছে, কারও বাড়িঘর জ্বলেছে, কারও মৃত্যু হয়েছে। এরকম কিছুই হয় নি। কিন্তু এমন একটি দল আছে, যারা নিজে জ্বলেনা গোটা দেশকে জ্বালায়।

তিনি বলেন, অমিত শাহ একবার রাজস্থানে বলেছিলেন যে আমাদের কাছে ৫০ লক্ষ হোয়াটস অ্যাপ গ্রুপ আছে, আমরা যদি চাই কোনও উল্টোপাল্টা ম্যাসেজ দিয়ে সবাইকে উস্কাতে চাই, তাহলে আমরা করতে পারি। মুখ্যমন্ত্রী বলেন, দেশের স্বরাষ্ট্র মন্ত্রী যদি এমন বলতে পারে তাহলে এটাই প্রমাণ হয় না, কাল সকাল থেকে আমরা দেখছি যে কৃষকদের কোনও ভুল নেই, কিন্তু কৃষকদের জঙ্গি বলা হচ্ছে। ওদের বিরুদ্ধে মিথ্যে রটনা হচ্ছে।

তিনি বলেন পাঞ্জাবের কৃষকরা লড়াই করে, আমরা ওদের পাশে আছি। রাজস্থানের জাটরা লড়াই করে, আমরা ওদেরও পাশে আছি। তিনি বিজেপিকে বিঁধে বলেন, আজ তুমহারা পাঞ্জাব গিয়া, রাজস্থান গিয়া, উত্তর প্রদেশ গিয়া, হরিয়ানা গিয়া, বাঙ্গাল তো পহলে সে হি গিয়া, বিহার ভি গিয়া। কিতনা দিন তক রুকোগে? সব চলা যায়ে কিতনে দিন তক করোগে?

Related Articles

Back to top button